রবিবার ০৪ ডিসেম্বর ২০২২
Online Edition

লর্ডসে টেস্ট চ্যাম্পিয়নশিপের দুই ফাইনাল

স্পোর্টস ডেস্ক : সর্বশেষ টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল লর্ডসে। তবে করোনা বিধির কারণে তা সাউদাম্পটনে সরিয়ে নেওয়া হয়। স্বাগতিক ইংল্যান্ডকে দর্শক বানিয়ে যার ফাইনাল খেলেছে নিউজিল্যান্ড ও ভারত। আগামী ২০২৩ ও ২০২৫ সালের টেস্ট ফাইনালও অনুষ্ঠিত হবে ইংল্যান্ডে। 

ভেন্যু হবে লর্ডস।বুধবার বার্মিংহামে আইসিসির বার্ষিক সাধারণ সভায় টেস্ট বিশ্বকাপের ফাইনালের ভেন্যু নিয়ে এমন সিদ্ধান্তই নেয়া হয়েছে। আগামী দুই আসরের টেস্ট চ্যাম্পিয়নশিপই জুন-জুলাইয়ে অনুষ্ঠিত হবে। ওই সময় লর্ডস সম্ভাব্য সেরা অপশন বলে উল্লেখ করা হয়েছে। আইসিসির চেয়ারম্যান ক্রেগ বার্কলে বলেছেন, ‘ফাইনাল জুনে মাঠে গড়াবে। সুতরাং কিছু ভেন্যুর চিন্তা মাথা থেকে ঝেড়ে ফেলতে হচ্ছে আমাদের। করোনা না থাকায় আগামী দুই আসর আমরা নির্বিঘ্নে লর্ডসে আয়োজন করতে পারবো বলে আশা করছি।

এছাড়া আইসিসির বার্ষিক সাধারণ সভায় চেয়ারম্যান নিয়োগের প্রক্রিয়ায় পরিবর্তন আনার বিষয়টি চূড়ান্ত হয়েছে। আগে দুই তৃতীয়াংশ ভোট পেতে হতো। এখন অর্ধেকের বেশি ভোট পেলেই আইসিসির চেয়ারম্যান হতে পারবেন। সভায় কম্বোডিয়া, আইভরিকোস্ট এবং উজবেকিস্তানকে আইসিসির সহযোগী সদস্য করার সিদ্ধান্ত হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ