বুধবার ২০ অক্টোবর ২০২১
Online Edition

সাপাহারে ব্যক্তি উদ্যোগে রাস্তার সংস্কার কাজ করে জনপ্রিয়তা লাভ করেছে টিটু মাস্টার

নওগাঁর সাপাহার উপজেলার আইহাই ইউনিয়নের প্রায় ৪ কিলোমিটার কাঁচা রাস্তা ব্যক্তিগত উদ্যোগে সংস্কার করছেন সমাজসেবী টিটু মাস্টার

গোলাপ খন্দকার সাপাহার (নওগাঁ): নওগাঁর সাপাহার উপজেলার  আইহাই ইউনিয়নের গ্রামীণ রাস্তাগুলোর বেহাল দশার কারনে ব্যক্তিগত উদ্যোগে প্রশংসনীয় কাজ কওে চলেছে আশড়ন্ত ইউনিয়নের জনপ্রিয়তা লাভ করেছে সমাজসেবী জিয়াউজ্জামান টিটু মাস্টার।
এলাকাবাসী জানান, ওই এলাকার ৫/৬ টি গ্রামের মানুষ ওই রাস্তা দিয়ে প্রায় ৪০০/ ৫০০ বিঘা জমির আম প্রতি বছর বাজারজাত করে থাকে। দীর্ঘদিন ধরে অতি গুরুত্বপূর্ণ ওই রাস্তাটি সংস্কার না করার ফলে অতি বৃষ্টির কারনে রাস্তায় খানা খন্দক ও গর্ত তৈরী হয়ে যানবাহন  চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। ফলে চলতি মৌসুমে আম বাজার জাত করতে চরম বিপাকে পড়ে এলাকার আম চাষিরা। রাস্তায় কাদা পানি জমে থাকায় চলাচলে সাধারণ জনগণের সীমাহীন ওই কষ্ট দেখে বাংলাদেশ আওয়ামীলীগ আইহাই ইউনিয়ন শাখার সাংগঠনিক সম্পাদক,বিশিষ্ট সমাজসেবী  জিয়াউজ্জামান টিটু মাষ্টার ব্যক্তি উদ্যোগে ও নিজ অর্থায়নে ২০/২৫ জন শ্রমিক নিযুক্ত সহ শুকরইল গ্রামের সেচ্ছাসেবী সংগঠন তরুন দলের প্রায় অর্ধশত সদস্য কে সাথে নিয়ে গত বুধবার সকাল থেকে তিনি ওই রাস্তার সংস্কার কাজ শুরু করেন। রাস্তার উপর জমে থাকা কাদা পানি সরিয়ে সেখানে মাটি ভরাট ও ইট খোয়া বালি দিয়ে চলাচলের উপযোগী করছেন।
বর্তমানে সংস্কার কাজ চলমান থাকায় ওই এলাকার আম চাষীগণ বেশ খুঁশি। অবহেলিত ওই রাস্তাটির জরুরী সংস্কার কাজ করার উদ্যোগ গ্রহণ করায় ওই এলাকার সূধীজন সমাজসেবী টিটু মাস্টার কে সাধুবাদ জানিয়েছেন।
সমাজসেবী জিয়াউজ্জামান টিটু মাস্টার বলেন, আইহাই ইউনিয়নের অসহায় , দরিদ্র মানুষের পাশে সুখে-দুঃখে ছিলাম ভবিষ্যতেও থাকবো। এই ইউনিয়নের সমস্যা গুলি আমি চিহ্নিত করে স্বামর্থ অনুযায়ী সমাধাণের জোর চেষ্টা করে যাচ্ছি।
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় খাদ্যমন্ত্রী ও নওগাঁ-১ আসনের জাতীয় সংসদ সদস্য সাধন চন্দ্র মজুমদার এমপি'র নিকট সমাজসেবী জিয়াউজ্জামান টিটু মাস্টার সহ এলাকাবাসীর পক্ষ থেকে জরুরী ভিত্তিতে ওই কাঁচা রাস্তা পাকা করে জনদুর্ভোগ দূর করার জোর দাবি জানানো হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ