ঢাকা, রোববার 26 September 2021, ১১ আশ্বিন ১৪২৮, ১৮ সফর ১৪৪৩ হিজরী
Online Edition

ইরানের নবনির্বাচিত প্রেসিডেন্টকে রুশ প্রেসিডেন্টের অভিনন্দন

সংগ্রাম অনলাইন ডেস্ক: ইসলামী প্রজাতন্ত্র ইরানের নবনির্বাচিত প্রেসিডেন্ট আয়াতুল্লাহ ইব্রাহিম রায়িসিকে শুভেচ্ছা জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। প্রেসিডেন্টদের মধ্যে তিনিই প্রথম রায়িসিকে শুভেচ্ছা জানালেন।

নির্বাচনে রায়িসির বিজয় নিশ্চিত হওয়ার পরপরই মস্কোয় অবস্থিত ইরানি দূতাবাসে শুভেচ্ছা বার্তা পাঠান রুশ প্রেসিডেন্ট। 

পুতিন তার বার্তায় বলেছেন, “সম্মানিত জনাব ইব্রাহিম রায়িসি নির্বাচনে আপনার বিজয়ে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি। আমার অভিনন্দন গ্রহণ করুন। অতীত থেকেই রাশিয়া ও ইরানের মধ্যে ভ্রাতৃপ্রতিম সুসম্পর্ক বিরাজ করছে।"

তিনি আরও লিখেছেন, "আশাকরি এই পদে আসীন হওয়ার পর আপনার কার্যক্রম আন্তর্জাতিক অঙ্গনসহ বিভিন্ন ক্ষেত্রে দ্বিপক্ষীয় গঠনমূলক সহযোগিতাকে আরও বিস্তৃত করবে। এ বিষয়টি রুশ ও ইরানি জাতির স্বার্থ রক্ষা করবে এবং আঞ্চলিক শান্তি ও নিরাপত্তা নিশ্চিত করবে। সবশেষে আপনার সাফল্য ও সুস্বাস্থ্য কামনা করছি।”

গতকাল ইরানে প্রেসিডেন্ট নির্বাচনের পাশাপাশি সিটি কাউন্সিলসহ স্থানীয় পরিষদের মূল নির্বাচন এবং পার্লামেন্ট ও বিশেষজ্ঞ পরিষদের মধ্যবর্তী নির্বাচন সম্পন্ন হয়েছে। সকাল ৭টা থেকে শুরু হয়ে রাত ২টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। নির্বাচনে প্রেসিডেন্ট হিসেবে বিজয়ী হয়েছেন আয়াতুল্লাহ ইব্রাহিম রায়িসি।

অনলাইন আপডেট

আর্কাইভ