ঢাকা, সোমবার 27 September 2021, ১২ আশ্বিন ১৪২৮, ১৯ সফর ১৪৪৩ হিজরী
Online Edition

একদিনে মৃত্যু ৬০, শনাক্ত প্রায় ৪ হাজার

সংগ্রাম অনলাইন ডেস্ক: দেশে করোনায় গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৬০ জন এবং শনাক্ত হয়েছেন ৩ হাজার ৯৫৬ জন। বুধবার (১৬ জুন) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

দেশে এ পর্যন্ত করোনায় মোট মারা গেছেন ১৩ হাজার ২৮২ জন এবং মোট শনাক্ত হয়েছেন ৮ লাখ ৩৭ হাজার ২৪৭ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৬৭৯ জন এবং এ পর্যন্ত মোট সুস্থ ৭ লাখ ৭৩ হাজার ৭৫২ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৩ হাজার ৯৬৭টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ২৩ হাজার ৮০৭টি। এখন পর্যন্ত ৬২ লাখ ৪২ হাজার ৭৮৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০টি নমুনায় ১৬ দশমিক ৬২ শতাংশ এবং এখন পর্যন্ত ১৩ দশমিক ৪১ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৯২ দশমিক ৪২ শতাংশ এবং মারা গেছে ১ দশমিক ৫৯ শতাংশ। 

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারী ৬০ জনের মধ্যে ৩৬ জন পুরুষ এবং নারী ২৪ জন। এখন পর্যন্ত পুরুষ মারা গেছেন মোট ৯ হাজার ৫৪৩ জন এবং  নারী ৩ হাজার ৭৩৯ জন। বয়স বিশ্লেষণে দেখা যায়, ২৪ ঘণ্টায় মৃত ৬০ জনের মধ্যে ষাটোর্ধ্ব আছেন ২৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৬ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১০ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৭ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন এবং ১১ থেকে ২০ বছরের ৩ জন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, ৬০ জনের মধ্যে ঢাকা বিভাগে মারা গেছেন ৮ জন, চট্টগ্রামে ৮ জন, রাজশাহীতে ১৭ জন, খুলনায় ১৪ জন, সিলেটে ৬ জন  রংপুরে ৪ জন এবং ময়মনসিংহে ৩ জন। ২৪ ঘণ্টায় সরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৪৬ জন, বেসরকারি হাসপাতালে ৯ জন এবং বাসায় ৫ জন।   

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ