বুধবার ২৮ জুলাই ২০২১
Online Edition

স্কুল ও শপিং ব্যাগে কোটি টাকার ইয়াবা দুইজন রিমান্ডে

স্টাফ রিপোর্টার: রাজধানীর পল্লবী এলাকায় স্কুল ব্যাগ ও শপিং ব্যাগের ভেতর থেকে ২৩ হাজার পিস ইয়াবাসহ গ্রেফতার দুইজনের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আসামীরা হলেন- মো. আবদুর রহিম (৪১), ওন্ডে মো. আবু তাহের (৪০)। গতকাল শুক্রবার তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এরপর পল্লবী থানায় মাদক আইনে করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাদের দশ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম আবু সুফিয়ান মোহাম্মদ নোমার তাদের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন।
এরআগে বৃহস্পতিবার গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পল্লবী এলাকায় মাদক কারবারীদের একটি বড় চালান হস্তান্তরের খবর পায় র‌্যাব। যার ভিত্তিতে র‌্যাব-২ এর আভিযানিক দল পল্লবী থানার আলহাজ আব্বাস উদ্দিন উচ্চ বিদ্যালয় এলাকায় অবস্থান নেয় এবং সেখান থেকে সন্দেহভাজন মাদককারবারী চক্রের দুই সদস্যকে গ্রেফতার করে। গ্রেফতারদের তল্লাশির সময় তাদের হাতে থাকা স্কুল ব্যাগ ও শপিং ব্যাগের ভেতর থেকে প্রায় এক কোটি টাকা মূল্যের ২৩ হাজার পিস ইয়াবা এবং মাদক বিক্রির ৪ লাখ ৭৮ হাজার টাকা উদ্ধার করা হয়।
অভিযুক্তদের জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে র‌্যাব জানায়, গ্রেফতার আবদুর রহিম ও আবু তাহের দীর্ঘদিন ধরে সীমান্তবর্তী এলাকা থেকে ইয়াবা এনে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে সরবরাহ করে আসছিল। মাদক পরিবহনের ক্ষেত্রে আইন-শৃঙ্খলা বাহিনীর নজর এড়াতে তারা ছদ্মবেশ ধারণসহ বিভিন্ন রকম অভিনব পন্থা অবলম্বন করে। সম্প্রতি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজরদারি ও তল্লাশি বেড়ে যাওয়ায় তারা নিত্য-নতুন কৌশল অবলম্বন করছিল।
রিমান্ড শেষে তিন বিশ্ববিদ্যালয় ছাত্র কারাগারে: রাজধানীর একটি বাসা থেকে এলএসডি মাদক জব্দের ঘটনায় করা মামলায় পাঁচ দিনের রিমান্ড শেষে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের তিন ছাত্রকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। কারাগারে যাওয়া আসামীরা হলেন- নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের বিবিএ-এর ছাত্র সাদমান সাকিব রূপল ও আসহাব ওয়াদুদ তুর্য এবং ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটির ছাত্র আদিন আশরাফ। গতকাল শুক্রবার পাঁচ দিনের রিমান্ড শেষে তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম নিভানা খায়ের জেসি তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। গত ৩০ মে ঢাকা মহানগর হাকিম বাকি বিল্লার ভার্চুয়াল আদালত শুনানি শেষে তাদের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
এর আগে গত ২৭ মে তিন আসামীকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তাদের সাত দিন করে রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস তাদের কারাগারে পাঠানোর আদেশ আসামী রোববার রিমান্ড শুনানির জন্য দিন ধার্য করেন। গত ২৬ মে রাতে এলএসডি বিক্রির সঙ্গে জড়িত থাকার অভিযোগে তাদের গ্রেফতার করে ডিবি। এসময় এ তিনজনের কাছ থেকে ২০০টি এলএসডির ব্লট জব্দ করা হয়। এ ঘটনায় ধানমন্ডি থানায় তাদের বিরুদ্ধে একটি মামলা করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ