ঢাকা, শনিবার 19 June 2021, ৫ আষাঢ় ১৪২৮, ৭ জিলক্বদ ১৪৪২ হিজরী
Online Edition

খুলনায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক গ্রেপ্তার

সংগ্রাম অনলাইন ডেস্ক: খুলনার মেয়র তালুকদার আবদুল খালেকের ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় এক সাংবাদিককে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তার আবু তৈয়ব মুন্সী বেসরকারি টিভি চ্যানেল এনটিভির খুলনা ব্যুরোর প্রধান। ফেইসবুকে তার এক লেখায় মেয়রের সম্মানহানি হয়েছে বলে মামলায় অভিযোগ আনা হয়েছে।

খুলনা থানার ওসি আশরাফুল আলম জানান, খুলনা সিটির মেয়র মহানগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার আবদুল খালেক মঙ্গলবার বিকালে এই মামলা করেন। পরে রাত সাড়ে ১০টার দিকে শহরের নূরনগর এলাকার বাসা থেকে তৈয়বকে গ্রেপ্তার করা হয়।

ওসি বলেন, “সাংবাদিক তৈয়ব সম্প্রতি মেয়রকে জড়িয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে একটি লেখা পোস্ট করেন। সেখানে মেয়রের বিরুদ্ধে মোংলা কাস্টমসে শুল্ক ফাঁকি দেওয়ার অভিযোগ উত্থাপন করা হয়। এতে মেয়রের সম্মানহানি হয়েছে বলে মামলায় অভিযোগ করা হয়েছে।”

গ্রেপ্তারের পর সাংবাদিকরা মেয়রের দপ্তরে গেলে মেয়র কথা বলতে চাননি। মেয়রের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করে বন্ধ পাওয়া যায়।

বুধবার সকালে তিনি সাংবাদিকদের বলেন, “গত দুই-তিন দিন ধরে ফেইসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে আবু তৈয়ব আমার বিরুদ্ধে দুর্নীতির মিথ্যা খবর ও কুৎসা প্রচার করেছেন।

“এতে আমার দীর্ঘদিনের রাজনৈতিক ভাবমূর্তি ও সুনাম মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। ফলে আমি তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছি।”

তৈয়বকে বুধবার আদালতে হাজির করা হবে বলে জানান ওসি আশরাফুল।

অনলাইন আপডেট

আর্কাইভ