ঢাকা, রোববার 20 June 2021, ৬ আষাঢ় ১৪২৮, ৮ জিলক্বদ ১৪৪২ হিজরী
Online Edition

পশ্চিমবঙ্গে তৃণমূল-বিজেপি সংঘর্ষ, গুলি: নিহত ৪

সংগ্রাম অনলাইন ডেস্ক: ভারতের পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে চতুর্থ দফার ভোটগ্রহণের সময় বিজেপি ও তৃণমূলের কর্মীদের মধ্যে সহিংসতায় ৪ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। জানা গেছে, ভোটকে কেন্দ্র করে রাজ্যটির কুচবিহার জেলার শীতলকুচিতে তৃণমূল ও বিজেপির কর্মীদের মধ্যে সংঘর্ষে নিহত হয়েছেন অন্তত চারজন। 

তৃণমূল কংগ্রেসের দাবি নিহতরা সবাই তাদের কর্মী। কেন্দ্রীয় বাহিনীর গুলিতে তাদের মৃত্যু হয়েছে বলেও দাবি করেছে রাজ্যের ক্ষমতাসীন দলটি। তৃণমূলের অভিযোগ বিজেপি’র হয়ে কাজ করছে কেন্দ্রীয় বাহিনী। এই ঘটনার বিষয়ে প্রতিবেদন চেয়ে পাঠিয়েছে ভারতের নির্বাচন কমিশন।

খবরে প্রকাশ, সংঘর্ষের সময় গোলাগুলিতে এই চারজন নিহত হয়েছেন। নির্বাচন কমিশন এই ঘটনায় একটি প্রতিবেদন চেয়েছে। নির্বাচনের চতুর্থ দফায় রাজ্যের ৪৪ টি আসনে ভোটগ্রহণ চলছে।

পশ্চিমবঙ্গের গণমাধ্যম এভিপি আনন্দ জানিয়েছে, নিরাপত্তার দায়িত্বে থাকা সিএপিএফ বাহিনী গুলি চালিয়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন। কেন তাদের গুলি চালাতে হল তা খতিয়ে দেখা হচ্ছে।

গত কয়েকদিন ধরেই একের পর এক রাজনৈতিক হিংসার ঘটনায় শিরোনামে ছিল কুচবিহারের শীতলকুচি। বুধবার বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের কনভয়ে হামলা হয়। থমথমে পরিস্থিতি ভোটের দিনে অন্য হিংসার চেহারা নিল গুলি চলার ঘটনায়।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ