সোমবার ২৫ অক্টোবর ২০২১
Online Edition

মুক্তবুলি বর্ষসেরা লেখকের পুরস্কার পেলেন কামাল উদ্দিন তুহিন

বরিশাল থেকে প্রকাশিত জনপ্রিয় ম্যাগাজিন ‘মুক্তবুলি’ অনলাইন ভার্সনে ২০২০ সালের সর্বাধিক পঠিত লেখার জন্য বর্ষসেরা লেখকের সম্মাননা স্মারক গ্রহণ করেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী কামাল উদ্দিন তুহিন। 

ক্রেস্ট প্রদান করেন অনুষ্ঠানের প্রধান অতিথি- নন্দিত লেখক এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রফেসর ড. মাহফুজুর রহমান আখন্দ। একই অনুষ্ঠানে মুক্তবুলি ম্যাগাজিনের নভেম্বর ২০২০ মাসের সেরা লেখক হিসেবে পুরস্কার গ্রহণ করেন ভোলার লালমোহন ইসলামিয়া কামিল মাদরাসার ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক কবি ফিরোজ মাহমুদ। 

বরিশাল সাংস্কৃতিক সংসদের আয়োজনে সমুদ্র সৈকত কুয়াকাটায় দু’দিনব্যাপী পারিবারিক সম্মিলনে গত ২৭  ফেব্রুয়ারি ‘হোটেল গ্রেভার ইন’র হলরুমে আনুষ্ঠানিকভাবে এই পুরস্কার প্রদান করা হয়। অনুষ্ঠানে তিন শতাধিক আমন্ত্রিত ডেলিগেট অংশগ্রহণ করেন। এসময় মঞ্চে উপস্থিত ছিলেন ‘মুক্তবুলি’ প্রকাশক ও সম্পাদক আযাদ আলাউদ্দীন, বরিশাল সাংস্কৃতিক সংসদের সহসভাপতি মো. আবদুল হাই, বিশিষ্ট ব্যাংকার ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মুহাম্মদ আব্দুল মান্নান, শিশু সংগঠক রহমতুল্লাহ আল জারির প্রমুখ। 

উল্লেখ্য ‘মুক্তবুলি’ ম্যাগাজিনের অনলাইনে প্রকাশিত সকল লেখার মধ্যে সর্বাধিক পঠিত লেখার জন্য প্রতিমাসে একজন করে বছরে ১২জনকে এবং প্রতি বছরের সর্বাধিক পঠিত লেখার জন্য একজনকে বর্ষসেরা লেখকের সম্মাননা স্মারক প্রদান করা হয়। 

অনলাইন আপডেট

আর্কাইভ