সোমবার ২৫ অক্টোবর ২০২১
Online Edition

মাদরাসার ৫০ বছর পূর্তি উপলক্ষে ১৯ মার্চ  দিনব্যাপী কর্মসূচি

খুলনা অফিস : খুলনা মহানগরীর সোনাডাঙ্গা খানজাহান নগরস্থ তা’লীমুল মিল্লাত ফাযিল মাদরাসার ৫০ বছর পূর্তি উপলক্ষে আগামী ১৯ মার্চ শুক্রবার দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি হাতে নেয়া হয়েছে। ওইদিন সকালে মাদরাসা মসজিদে একশ’ খতম কুরআন তেলাওয়াত উপলক্ষে দোয়া মাহফিল, প্রতিষ্ঠাতা আব্দুল আজিজ খালাসির কবর জিয়ারত ও র‌্যালির মধ্যদিয়ে দিবসের কর্মসূচি শুরু হবে। দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্যে থাকছে আলোচনা সভা, গুণীজন সংবর্ধনা ও সম্মাননা ক্রেস্ট প্রদান এবং বিকেলে প্রাক্তন শিক্ষার্থীদের অংশগ্রহণে কুরআন তিলাওয়াত, হামদ, নাত, ইসলামি ও দেশাত্মবোধক গান এবং প্রাক্তন ছাত্রদের স্মৃতিচারণমূলক আলোচনা। রাতে বিশেষ আকর্ষণে থাকছে কলরব শিল্পী গোষ্ঠীর আয়োজনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

আগামী ১৯ মার্চের অনুষ্ঠানকে সামনে রেখে গোল্ডেন জুবিলি ও রি-ইউনিয়ন বাস্তবায়ন কমিটির পক্ষ থেকে বিশেষ স্মরণিকা প্রকাশ হচ্ছে। এতে বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গের বাণী ছাড়াও স্বনামধন্য লেখকদের স্মৃতিচারণমূলক লেখা থাকছে। স্মরণিকার অগ্রগতি নিয়ে মঙ্গলবার সকালে বাস্তবায়ন কমিটি ও স্মরণিকা উপ-কমিটির প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

বাস্তবায়ন কমিটির আহ্বায়ক ও মাদরাসা গভর্নিং বডির দাতা সদস্য এমদাদুল হক খালাসীর সভাপতিত্বে এসময় বক্তৃতা করেন, অধ্যক্ষ মাওলানা এএফএম নাজমুস সউদ, উপাধ্যক্ষ মাওলানা আবুবকর সিদ্দীক, অধ্যাপক রেজাউল করিম খান, মাওলানা নুরুল ইসলাম, আজিজুর রহমান, মো: আব্দুল্লাহ, ইকবাল হোসেন, আ. রাজ্জাক, মুহা. ছফির উদ্দীন, মিনজুরা ফেরদৌসী, জাফর সাদিক, এইচ এম আলাউদ্দিন, মুহা. মনিরুজ্জামান, মো. মিরাজুল ইসলাম প্রমুখ।

সভায় জানানো হয়, আগামী ১৯ মার্চ সকাল থেকে মাদরাসা ময়দানে দিনব্যাপী অনুষ্ঠানমালার গুণীজন সংবর্ধনা ও সম্মাননা ক্রেস্ট প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক এবং গেস্ট অব অনার থাকবেন খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন জুয়েল। এসময় প্রধান বক্তা থাকবেন ইসলামি আরবি বিশ^বিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ (আহসান সাইয়েদ) এবং সভাপতিত্ব করবেন খুলনার জেলা প্রশাসক ও মাদরাসা গভর্ণিং বডির সভাপতি মোহাম্মদ হেলাল হোসেন।

অনলাইন আপডেট

আর্কাইভ