বুধবার ২০ অক্টোবর ২০২১
Online Edition

কৃষি সম্পর্কিত সরকারি কর্মসূচিতে এমপিদের সম্পৃক্ত করার সুপারিশ

 

সংসদ রিপোর্টার: কৃষি সম্পর্কিত সরকারি যে কোনো কর্মসূচিতে সংসদ সদস্য ও উপজেলা চেয়ারম্যানকে সম্পৃক্ত করার জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করেছে কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। এতে কৃষকদের কল্যাণে কাজের সুযোগ তৈরি হবে বলে উল্লেখ করা হয়।

গতকাল বৃহস্পতিবার সংসদ ভবনে অনুষ্ঠিত কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৫তম বৈঠকে এই সুপারিশ করা হয়। কমিটির সভাপতি মতিয়া চৌধুরীর সভাপতিত্বে বৈঠকে অংশ নেন কমিটির সদস্য কৃষি মন্ত্রী মো. আব্দুর রাজ্জাক, মুহা. ইমাজ উদ্দিন প্রাং, মো. মোসলেম উদ্দিন, মো. মামুনুর রশীদ কিরন, আনোয়ারুল আবেদীন খান, উম্মে কুলসুম স্মৃতি এবং হোসনে আরা।

বৈঠকে কৃষি মন্ত্রণালয়ের সার্বিক বিষয়ে আলোচনা করা হয়। মাঠ পর্যায় থেকে কৃষি উৎপাদন ও মজুত সম্পর্কিত সঠিক তথ্য পাওয়ার লক্ষ্যে মন্ত্রণালয়কে যথাযথ ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

চালের ‘আমদানি নির্ভরতা’ কমাতে আউশের বিভিন্ন ভ্যারাইটি উৎপাদন ও গবেষণার জন্য বৈঠকে মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

কৃষকদের কল্যাণে কাজের সুযোগ তৈরি করতে কৃষি সম্পর্কিত স্থানীয় বিভিন্ন কমিটিতে কৃষিবিষয়ক পদধারী রাজনৈতিক ব্যক্তিত্বকে সম্পৃক্ত রাখারও সুপারিশ করে সংসদীয় কমিটি।

অনলাইন আপডেট

আর্কাইভ