ঢাকা, শনিবার 17 April 2021, ৪ বৈশাখ ১৪২৮, ৪ রমযান ১৪৪২ হিজরী
Online Edition

পিপলস লিজিংয়ের ২৮০ ঋণ খেলাপিকে হাই কোর্টে তলব

সংগ্রাম অনলাইন ডেস্ক: পি কে হালদার সংশ্লিষ্ট নন ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠান পিপলস লিজিং অ্যান্ড ফাইনান্সিয়াল সার্ভিসেস লিমিটেড থেকে ৫ লাখ টাকা কিংবা তার বেশি টাকা ঋণ নিয়ে খেলাপি হয়েছেন, এমন ২৮০ জনকে তলব করেছে হাই কোর্ট।

আগামীকাল শনিবার (২৩ ফেব্রুয়ারি) তাদের আদালতে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলেছেন হাই কোর্টের কোম্পানি বেঞ্চের বিচারক মুহাম্মদ খুরশীদ আলম সরকার।

পিকে হালদারের অর্থপাচারকাণ্ডে অন্যতম আলোচিত দুই আর্থিক প্রতিষ্ঠান পিপলস লিজিং এবং ইন্টারন্যাশনাল লিজিং। যেখান থেকে নামে বেনামে লুট করা হয় সাড়ে ৩ হাজার কোটি টাকার বেশি।

গেলো বছর মার্চে পিপলস লিজিংয়ের পরিচালকদের তালিকা চান হাইকোর্ট। জব্দ করা হয় তাদের ব্যাংক অ্যাকাউন্ট। পরবর্তীতে ঋণ খেলাপিদের তালিকাও চান আদালত। হাইকোর্টের দাখিল করা এক প্রতিবেদনে দেখা যায় পিপলস লিজিংয়ের ঋণ গ্রহিতা ও ঋণ নিয়ে ফেরত না দেয়ার সংখ্যা প্রায় ৫০০ জন। বৃহস্পতিবার সেই তালিকা থেকে ২৮০ জনকে তলব করেন হাইকোর্ট।

হাইকোর্টে কখনোই এক সাথে ২৮০ জনকে তলব করা হয়নি। আদালত তাই স্বপ্রণোদিত হয়ে আদেশ দেন, হাইকোর্টে এসে ঋণ খেলাপিরা কি ব্যাখা দেয় তা শোনা দরকার। পি কে হালদার কাণ্ডে কারা কারা জড়িত তা বের করতে হাইকোর্টের আরেক বেঞ্চে মামলা চলছে।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ