রবিবার ১৮ এপ্রিল ২০২১
Online Edition

কয়রা উপজেলার জামায়াতের আমীর মাওলানা মিজানুর রহমানের পিতার ইন্তিকাল

খুলনা অফিস : বাংলাদেশ জামায়াতে ইসলামীর কয়রা উপজেলা আমীর মাওলানা মিজানুর রহমানের পিতা গ্রাম্য ডাক্তার আব্দুর রশীদ পাড় (৮৩) ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় শনিবার দিবাগত রাত সোয়া ৮টার দিকে খুলনা মহানগরীর পশ্চিম বানিয়াখামারস্থ বড় ছেলে রেজাউল করিমের বাসভবনে শেষ নি:শ্বাস ত্যাগ করেন। পরে তার কফিন কয়রা উপজেলা সদরে নেয়া হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৪ ছেলে, ২ মেয়ে, নাতি-নাতনি, আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও কয়রা সদর ইউনিয়নের সচিবের দায়িত্ব পালন করেছেন।
রোববার সকাল সাড়ে ১০টায় কয়রা উপজেলার মহারাজপুর ইউনিয়নের কালনা ফাযিল মাদরাসা প্রাঙ্গণে মরহুমের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন মরহুমের ছেলে কয়রা উপজেলা জামায়াতের আমীর মাওলানা মিজানুর রহমান। জানাজায় খুলনা দক্ষিণ জেলা জামায়াতের আমীর মাওলানা  গোলাম সরোয়ার, এডভোকেট লিয়াকত আলী, কাজী তমজিদ আলম, মাওলানা সায়ফুল্লাহ, হাফেজ জাহাঙ্গীর আলম, দক্ষিণ জেলা ছাত্রশিবিরের সভাপতি আবু ইছহাক, সেক্রেটারি মো. আরিফুল ইসলাম, মাওলানা রফিকুল ইসলাম, মাওলানা আবু তাহের, মাওলানা সুজাউদ্দিন, মাওলানা সাজ্জাদুল ইসলাম, গাজী নজরুল ইসলাম, শিহাবউদ্দিন, মাওলানা মতিয়ার রহমানসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ ও শতশত স্থানীয় গন্যমান্য বক্তিবর্গ অংশ নেন। পরে মরহুমের কফিন তার গ্রামের বাড়ি সাতক্ষীরা জেলার আশাশুনি উপজেলার নাকনা গ্রামে নেয়া হয়। সেখানে যোহরবাদ জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
জামায়াত নেতা মাওলানা মিজানুর রহমানের পিতার ইন্তিকালে গভীর শোক প্রকাশ ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও খুলনা মহানগরী আমীর মাওলানা আবুল কালাম আজাদ ও সেক্রেটারি অধ্যাপক মাহফুজুর রহমান, খুলনা দক্ষিণ জেলা আমীর মাওলানা গোলাম সরোয়ার ও সেক্রেটারি এডভোকেট মোস্তাফিজুর রহমান, উত্তর জেলা আমীর মাওলানা এমরান হোসাইন ও সেক্রেটারি মুন্সি মিজানুর রহমান, দক্ষিণ জেলা ছাত্রশিবিরের সভাপতি মো. আবু ইছহাক ও সেক্রেটারি মো. আরিফুল ইসলাম, কয়রা উপজেলা জামায়াতের সেক্রেটারি মাওলানা মো. সায়ফুল্লাহ, পাইকগাছা উপজেলা আমীর মাওলানা সাইদুর রহমান ও সেক্রেটারি মো. আলতাফ হোসেন, দাকোপ উপজেলা আমীর মাওলানা মো. আবু সাঈদ ও সেক্রেটারি মাওলানা জিএম আখতারুজ্জামান।

অনলাইন আপডেট

আর্কাইভ