ঢাকা, শনিবার 17 April 2021, ৪ বৈশাখ ১৪২৮, ৪ রমযান ১৪৪২ হিজরী
Online Edition

তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ৭.৬ ডিগ্রি সেলসিয়াস

সংগ্রাম অনলাইন ডেস্ক: দেশের পাঁচ জেলায় বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) সন্ধ্যায় তাপমাত্রা ছিল ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে। এছাড়া ১০ ডিগ্রির কাছাকাছি আছে আরও ১৩ জেলার তাপমাত্রা। শ্রীমঙ্গল, পঞ্চগড়, নীলফামারী, কুড়িগ্রাম, যশোর ও চুয়াডাঙ্গার ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ। এটি অব্যাহত থাকতে পারে। গত দুদিন তাপমাত্রার খুব একটা পরিবর্তন হয়নি, ছিল কুয়াশার প্রভাব। আগামী দুই দিনও একই রকম থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আজ (বৃহস্পতিবার) দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে ৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া তেঁতুলিয়ায় ৭ দশমিক ৬, চুয়াডাঙ্গায় ৯ দশমিক ২, যশোরে ৯, রাজারহাটে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

এদিকে বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকায় আজ ১৭, ময়মনসিংহে ১১ দশমিক ৪, চট্টগ্রামে ছিল ১৪ দশমিক ১, সিলেটে ১৩ দশমিক ২, রাজশাহীতে ১০ দশমিক ২, রংপুরে ১১ দশমিক ৫, খুলনায় ১১ দশমিক ৬ এবং বরিশালে ১০ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

আবহাওয়াবিদ আব্দুল মান্নান বলেন, ‘আগামী দুই তিন দিন তাপমাত্রার খুব বেশি হেরফের হবে না। তবে তারপর অর্থাৎ আগামী সপ্তাহে কমে যেতে পারে তাপমাত্রা। এখন কিছু এলাকায় বয়ে যাচ্ছে শৈত্যপ্রবাহ। এটি আগামী সপ্তাহে ছড়িয়ে পড়তে পারে।’

আবহাওয়া অধিদফতর জানায়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও আশপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমি লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর প্রভাবে অস্থায়ীভাবে আকাশ মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। এছাড়া দেশের অন্য এলাকার কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

অনলাইন আপডেট

আর্কাইভ