বুধবার ২০ অক্টোবর ২০২১
Online Edition

চট্টগ্রামে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা ॥ ৭ জন গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম মহানগরীর বাকলিয়ায় মো. তৈয়ব (৪০) নামে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করা হয়েছে । গত শুক্রবার দিবাগত রাতে চাক্তাই ভেড়া মার্কেট কলোনিতে এ ঘটনা ঘটে।এ ঘটনায় ৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত ৭ জন হলো- আক্তার হোসেন প্রকাশ কসাই আক্তার, মো. সাইফুদ্দীন, মো. রায়হান উদ্দিন প্রকাশ রানা, আশরাফুল ইসলাম, মো. সবুজ, মো. আবু তাহের প্রকাশ কালু ও হাসিনা।  নিহত মো. তৈয়ব (৪০) ফিশারী ঘাটের শ্রমিক। সে চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার মাস্টারহাটের আহমদ মিঞার পুত্র।
স্থানীয়রা বলছে, চাক্তাই ভেড়া মার্কেট কলোনিতে কিছু লোক তাকে মারধর ও কোপাতে থাকে । গুরুতর আহত তৈয়বকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
পুলিশ বলছে, শ্রমিকদের মাঝি মো. আবু তৈয়বকে ছুরিকাঘাতে ও পিটিয়ে খুনের পর গণপিটুনিতে নিহত হয়েছে বলে প্রচার করে বাঁচার চেষ্টা করেছিল আসামীরা।  কিন্তু ঘটনার তিন ঘণ্টার মধ্যে অভিযান চালিয়ে হত্যার সঙ্গে জড়িত ৭ জনকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে পুলিশ।
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) এসএম মেহেদী হাসান গতকাল শনিবার দুপুরে এক সাংবাদিক সম্মেলনে বলেন, পূর্বশত্রুতার জেরে পরিকল্পিতভাবে ডেকে এনে ছুরিকাঘাত ও পিটিয়ে হত্যা করা হয়েছে আবু তৈয়বকে। হত্যাকান্ডের মূল হোতা আক্তার। তাকে আমরা প্রথমে গ্রেফতার করেছি। পরে অন্যদের গ্রেফতার করি। এ হত্যাকাণ্ডে জড়িত আরও কয়েকজনের তথ্য আমরা পেয়েছি। তাদের গ্রেফতারের চেষ্টা চলছে।   সম্মেলনে সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) পলাশ কান্তি নাথ, সহকারী কমিশনার (চকবাজার জোন) মুহাম্মদ রাইসুল ইসলাম, বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নেজাম উদ্দিন উপস্থিত ছিলেন।
পটিয়া অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার : চট্টগ্রামের পটিয়ায় অজ্ঞাত(৩৫) এক যুবকের  লাশ উদ্ধার করা হয়েছে। চট্টগ্রাম-কক্সবাজার আরকান মহাসড়কের পটিয়া উপজেলার কুসুমপুরা আইডিয়াল স্কুল এলাকা থেকে গতকাল শনিবার দুপুরে লাশটি উদ্ধার করা হয়। লোকটির পরনে লুঙ্গি ও শার্ট ছিল। পটিয়া কালারপুল পুলিশ ফাঁড়ির ইনচার্জ কায়সার হাকিম জানান, লাশের সুরতহাল রিপোর্ট শেষ করে ময়না তদন্তের জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজের মর্গে প্রেরণ করা হয়েছে। পটিয়া ক্রসিং হাইওয়ে পুলিশের ইনচার্জ সিরাজুল ইসলাম জানান, রাস্তার পাশে লাশ পড়ে থাকার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান। শুরুতে সড়ক দুর্ঘটনা মনে করেছিলেন। অজ্ঞাত ওই ব্যক্তির দুই পায়ের রগ কাটা হওয়ার কারণে থানা পুলিশ বিষয়টি হত্যা হিসেবে দেখছেন। তবে ধারণা করা হচ্ছে তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। থানা পুলিশ লাশ উদ্ধার করেছে। মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

অনলাইন আপডেট

আর্কাইভ