বুধবার ২০ অক্টোবর ২০২১
Online Edition

সীরাতুন্নবী সা. উপলক্ষে বাংলাদেশ কালচারাল একাডেমির উদ্যোগে সাংস্কৃতিক প্রতিযোগিতা

সীরাতুন্নবী সা. উপলক্ষে বাংলাদেশ কালচারাল একাডেমি আয়োজন করতে যাচ্ছে শিশু-কিশোরদের অংশগ্রহণে কুরআন তিলাওয়াত, হামদ/না’ত/ইসলামী গান, আবৃত্তি ও গল্প বলা সাংস্কৃতিক প্রতিযোগিতা ও বিশেষ ম্যাগাজিন অনুষ্ঠান “সাইয়্যেদুল মুরসালীন” আগামী ৩০ অক্টোবর রাত ৮:৩০ মি.।
বিষয় : গল্প বলা : (বাচনভঙ্গিসহ) : (মুহাম্মদ স.-এর জীবনের আলোকে) ‘ক’ গ্রুপ : ৫ম শ্রেণি পর্যন্ত (বয়স ১২ অনূর্ধ্ব বছর), কুরআন তিলাওয়াত : ৫ম শ্রেণি পর্যন্ত (বয়স ১২ অনূর্ধ্ব বছর), হামদ/নাত/ইসলামী গান : ‘ক’ গ্রুপ ৫ম শ্রেণি পর্যন্ত (বয়স ১২ অনূর্ধ্ব বছর), হামদ/নাত/ইসলামী গান: ‘খ’ গ্রুপ ৬ষ্ঠ ,েশ্রণি থেকে ১০ শ্রেণি পর্যন্ত (কেবলমাত্র ছাত্র)।
আকর্ষণীয় পুরস্কার : নগদ অর্থ, ক্রেস্ট ও সনদ ও দেশসেরা শিল্পীদের সাথে লাইভ অনুষ্ঠানের সুযোগ।
প্রতিযোগিতার জন্য যা জানা জরুরি /নিয়মাবলী : ১. সকল বিষযের জন্য নির্ধারিত সময় ৪ মিনিট। ২. ভিডিও ক্যামেরায় বা মোবাইল ভিডিও করলে রোটেট করে রেকর্ড করতে হবে। কোনো প্রকার লিপসিং ও সাউন্ড এডিট করা যাবে না। ৩. দেশসেরা বিচারকবৃন্দ বিচারিক কাজ সম্পাদন করবেন।
৪. প্রতিযোগিতার ফলাফল ২৯ অক্টোবর জুম লাইভের মাধ্যমে ঘোষণা করা হবে। এতে সকল প্রতিযোগী অংশগ্রহণ করবে। জুম লিংক যথাসময়ে দেয়া হবে। ৫. বিচারকবৃন্দ যেসব বিষয়ে মূল্যায়ন করবেন- শুদ্ধ উচ্চারণ, লাইট, সাউন্ড, ভিডিওগ্রাফি, উপস্থাপনা এবং গানের ক্ষেত্রে সুর, তাল লয়। ৬. প্রত্যেক বিষয়ের ভিডিও ২০ অক্টোবর রাত ১২টার মধ্যে আমাদের নির্ধারিত মেইল
bangladeshculturalacademy17@gmail.com এই মেইলে, অথবা ইউটিউবে আপলোড করে লিঙ্ক পাঠাতে হবে। অনুষ্ঠানটির সভাপতিত্ব করবেন  বিসিএ’র  চেয়ারম্যান  মিডিয়াপার্সন  শরীফ বায়জীদ মাহমুদ। ফেসবুক ও ইউটিউব লিংক
www.facebook.com/BangladeshCulturalAcademy,   www.youtube.com/BangladeshCulturalAcademy . প্রেসবিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ