সোমবার ০১ মার্চ ২০২১
Online Edition

 সৈয়দ আলী আহসান সিএনসি পদক পেলেন কবি শাহীন রেজা

 

করোনাকালীন বিশে^ মহাবিপর্যয়ের মাঝেও কবি, সাহিত্যিক, মনীষী ও জাতীয় অধ্যাপক জীবনশিল্পী সৈয়দ আলী আহসানের জন্মশতবার্ষিকীর নানামাত্রিক অনুষ্ঠান স্বল্প পরিসরে হলেও পালিত হচ্ছে। সিএনসি উদ্যোগ গ্রহণ করেছিল ৩১-৭-২০১৯ তারিখে এবং তা চলতে থাকবে ৩১-৭-২০২১ পর্যন্ত। সিএনসি ছাড়া আর যারা উদ্যোগ গ্রহণ করেছিলেন তার মধ্যে ছিল ‘বাংলা একাডেমি’, ‘জাতীয় অধ্যাপক সৈয়দ আলী আহসান জন্মশতবার্ষিকী উদযাপন কমিটি’, ‘জাতীয় অধ্যাপক সৈয়দ আলী আহসান ফাউন্ডেশন’ ও ‘সৈয়দ আলী আহসান জাতীয় স্মৃতি কমিটি’।

গত শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ তারিখে সিএনসি ‘একি অনন্য আমাদের চারপাশে’ শীর্ষক এক বর্ণাঢ্য অনলাইন অনুষ্ঠানের আয়োজন করে।

 সিএনসি’র সভাপতি এম.এ মালেকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরেণ্য কবি, সাংবাদিক জাহাঙ্গীর ফিরোজ। সিএনসির নির্বাহী পরিচালক মাহবুবুল হক অসুস্থ অবস্থায় অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। বিশেষ অতিথি হিসেবে অংশগ্রহণ করেন কবি সৌমিত বসু (ভারত), কবি জাকির আবু জাফর ও কবি মনসুর আজিজ। আবৃত্তিতে অংশগ্রহণ করেন কবি ক্যামেলিয়া আহমেদ ও আবৃত্তিশিল্পী পলি রহমান।

অনুষ্ঠানের উজ্জ্বল এক পর্বে কবি, সাহিত্যিক, সাংবাদিক ও সংস্কৃতিজন শাহীন রেজাকে ‘সৈয়দ আলী আহসান সিএনসি পদক’ প্রদান করা হয়। অনুষ্ঠানে স্বাগত ভাষণ প্রদান করেন কবি মনসুর আজিজ।

সঞ্চালনায় ছিলেন নূরুল ইসলাম খান (মামুন)। -এস.এ হান্নান

অনলাইন আপডেট

আর্কাইভ