ঢাকা, রোববার 20 September 2020, ৫ আশ্বিন ১৪২৭, ২ সফর ১৪৪২ হিজরী
Online Edition

সাহারা খাতুনের লাশ ঢাকায়, বেলা ১১টায় বনানীতে জানাজা শেষে দাফন

সংগ্রাম অনলাইন ডেস্ক: সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন এমপির মরদেহ ব্যাংকক থেকে ঢাকায় এসে পৌঁছেছে।তার লাশ শুক্রবার (১০ জুলাই) দিবাগত রাত আড়াইটার দিকে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটে (বিএস ২১৪) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। দলের পক্ষ থেকে প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক ও যুগ্ম সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম লাশ গ্রহণ করেন।পরে পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়। 

আজ বেলা ১১টায় বনানী মসজিদ প্রাঙ্গণে জানাজা শেষে বনানী কবরস্থানে লাশ দাফন করা হবে। দলটির দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া এ তথ্য নিশ্চিত করেছেন। তার আগে শুক্রবার স্থানীয় সময় রাত ১১টা ১৯ মিনিটে থাইল্যান্ডের ব্যাংককের সুবর্নভূমী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সাহারা খাতুনের লাশ বহনকারী বিশেষ ফ্লাইটটি রওনা দেয়।

বর্ষীয়ান রাজনীতিক অ্যাডভোকেট সাহারা খাতুন বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১১টা ২৫ মিনিটে ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এর আগে সোমবার (৬ জুলাই) থেকে ওই হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন তিনি।

সাহারা খাতুন ২০০৮ সালে ঢাকা-১৭ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। এই আসনে তিনি পর পর তিন বার সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন। ২০০৯ সালে আওয়ামী লীগের নেতৃত্বে সরকার গঠন হলে তিনি দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পান। এরপর ওই মন্ত্রীসভায় তার দপ্তর পরিবর্তন হলে তিনি ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের দায়িত্ব পান।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ