শনিবার ৩১ অক্টোবর ২০২০
Online Edition

২৪ ঘণ্টায় দেশে ২ হাজার ৯৪৯ জন আক্রান্ত ॥ ৩৭ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার: করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২ হাজার ৯৪৯ জন আক্রান্ত হয়েছেন। এইসময়ে মধ্যে সারা দেশে কোভিড-১৯ আক্রান্ত হয়ে আরও ৩৭ জনের মৃত্যু হয়েছে। আগের দিন আক্রান্তের সংখ্যা ছিল ৩ হাজার ৩০৭ জন এবং মৃত্যু হয়েছিল ৪১ জনের। এদিন আগের দিনের তুলনায় আক্রান্ত ও মৃত্যু দুটোই কমেছে।
দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ১ লাখ ৭৮ হাজার ৪৪৩ জন হয়েছে এবং মোট মৃত্যুর সংখ্যা বেড়ে ২ হাজার ২৭৫ জনে দাঁড়িয়েছে। সর্বশেষ ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ২৯ জন এবং নারী ৮ জন।
নভেল করোনা ভাইরাসে গত প্রায় চার মাসে এখন পর্যন্ত যারা মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে পুরুষের সংখ্যা ১ হাজার ৭৯৯ জন এবং নারী ৪৮৬ জন। মোট মৃত্যুর শতাংশ হিসেবে ৭৯ দশমিক ০৮ পুরুষ এবং ২০ দশমিক ৯২ শতাংশ নারী।
গতকাল শুক্রবার করোনা পরিস্থিতি নিয়ে আইইডিসিআর-এর নিয়মিত বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।
এদিকে  গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৪ হাজার ৩৭৭টি। পরীক্ষা হয়েছে ১৩ হাজার ৪৮৮টি। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৯ লাখ ১৮ হাজার ২৭২টি নমুনা।
কোভিড-১৯ আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৮৬২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৮৬ হাজার ৪০৬ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪৮ দশমিক ৪২ শতাংশ।

অনলাইন আপডেট

আর্কাইভ