ঢাকা, বুধবার 23 September 2020, ৮ আশ্বিন ১৪২৭, ৫ সফর ১৪৪২ হিজরী
Online Edition

রাশিয়ার গোয়েন্দা সংস্থা ও প্রতিরক্ষা খাতের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা উচিত: পেলোসি

সংগ্রাম অনলাইন ডেস্ক: মার্কিন কংগ্রেসের প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসি রাশিয়ার গোয়েন্দা সংস্থা ও সামরিক খাতের ওপর নিষেধাজ্ঞা আরোপ করতে মার্কিন প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছেন। আফগানিস্তানে মার্কিন সেনাহত্যার জন্য তালেবানকে অর্থ যোগান দিচ্ছে রাশিয়া -এমন খবর প্রকাশ হওয়ার পর ন্যান্সি পেলোসি নিষেধাজ্ঞা আরোপের এই আহ্বান জানালেন।

অবশ্য ন্যান্সি পেলোসির আহ্বানের আগে মার্কিন প্রতিরক্ষা দপ্তর গত সোমবার জোরালোভাবে বলেছে যে, তাদের সেনা হত্যা করার জন্য তালেবানকে রাশিয়া অর্থ যোগান দিচ্ছে বলে যে খবর বেরিয়েছে সে ব্যাপারে জোরালো কোনো প্রমাণ নেই।

আফগানিস্তানে মোতায়েন মার্কিন সেনারা এক ব্যক্তিকে আটক করে তার কাছে থেকে নির্যাতনের মাধ্যমে কথা আদায়ের চেষ্টা করছে (ফাইল ফটো)

মার্কিন সেনা সদরদপ্তর পেন্টাগনও বলেছে, “আফগানিস্তানে আমেরিকার সেনা হত্যা করার জন্য রাশিয়া তালেবানকে অর্থ যোগান দিচ্ছে বলে যে খবর বেরিয়েছে তা আমরা নিশ্চিত করতে পারছি না।” পেন্টাগনের প্রধান মুখপাত্র জনাথন হফম্যান এক বিবৃতিতে এসব কথা বলেছেন।

এর আগে গত শুক্রবার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, রাশিয়া তালেবানকে অর্থ দিচ্ছে বলে কোন তথ্য আমাকে জানানো হয় নি। ট্রাম্পের এই বক্তব্যের সমালোচনা করেন পেলোসি। তিনি বলেন, এ বিষয়ে ট্রাম্প ব্যর্থতার পারিচয় দিয়েছেন।- পার্স টুডে

অনলাইন আপডেট

আর্কাইভ