ঢাকা, বৃহস্পতিবার 01 October 2020, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী
Online Edition

মানুষের ভালোবাসা সম্মান ও শ্রদ্ধা কেনা যায় না, অর্জন করতে হয়: আইজিপি

সংগ্রাম অনলাইন ডেস্ক: মানুষের ভালোবাসা, সম্মান ও শ্রদ্ধা কেনা যায় না, অর্জন করতে হয়। করোনাকালে পুলিশ বাহিনী মানুষের পাশে দাঁড়িয়ে পুলিশ মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করে তাই অর্জন করতে পেরেছে। বললেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ।

আজ বৃহস্পতিবার (২ জুলাই) পুলিশ সদর দফতরে পুলিশ সদস্যদের মতামত গ্রহণ বিষয়ক পাঁচ দিনের কর্মশালার শেষ দিনে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আইজিপি বলেন, করোনাকালীন মাত্র তিন মাসে পুলিশ মানুষের হৃদয়ের মণিকোঠায় স্থান করে নিয়েছে। বিশ্বব্যাপী আমাদের পুলিশ বাহিনীর প্রশংসা হচ্ছে। প্রধানমন্ত্রীও প্রশংসা করেছেন। কিন্তু একসময় করোনা চলে যাবে তখন কী আমরা কি আগের অবস্থায় ফিরে যাব? না, আমরা যেখানে গিয়েছি সেখান থেকে আর ফিরে আসব না। সেখান থেকে আরও এগিয়ে যাব।

তিনি আরও বলেন, দেশে করোনা সংক্রমণের প্রথম দিন থেকেই কোনও ধরনের ব্যক্তিগত সুরক্ষা সামগ্রীর জন্য অপেক্ষা না করে জীবনের ঝুঁকি নিয়ে বাংলাদেশ পুলিশের সদস্যরা জনগণের পাশে গিয়ে দাঁড়িয়েছে। ফলে অনেক পুলিশ সদস্য নিজের আক্রান্ত হয়েছেন। এখন পর্যন্ত  জীবন দিয়েছেন ৪৪ জন সম্মুখযোদ্ধা বীর পুলিশ সদস্য।

আইজিপি বলেন, করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসার জন্য রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালকে মাত্র দুই সপ্তাহে ২৫০ থেকে ৫০০ বেডের কোভিড হাসপাতালে রূপান্তর করেছি। প্রধানমন্ত্রীর নির্দেশনায় ঢাকায় আধুনিক চিকিৎসা সুবিধাসম্পন্ন একটি হাসপাতাল ভাড়া করা হয়েছে। এছাড়া করোনা পরীক্ষার জন্য মাত্র ১২ দিনে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে পিসিআর ল্যাব স্থাপন করতেও সক্ষম হয়েছি।

অনলাইন আপডেট

আর্কাইভ