ঢাকা, বৃহস্পতিবার 01 October 2020, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী
Online Edition

ভুতুড়ে বিদ্যুৎ বিল নিরসনে টাস্কফোর্স পুনর্গঠনের দাবি ক্যাবের

সংগ্রাম অনলাইন ডেস্ক: ভুতুড়ে বিদ্যুৎ বিল ও গ্রাহক ভোগান্তি নিরসনে টাস্কফোর্স পুনর্গঠন করে ক্যাব ও গণমাধ্যম প্রতিনিধি অন্তর্ভুক্ত এবং বকেয়া বিলের জরিমানা আগামী আগস্ট পর্যন্ত স্থগিত রাখার দাবি জানিয়েছে কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) চট্টগ্রাম।

বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ দাবি জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, করোনা মহামারিতে অধিকাংশ সাধারণ গ্রাহকের আয় রোজগার কমে গেছে। অনেকে চাকরি হারিয়ে বা বেতন কর্তনের মতো দুর্দশায় জীবন-জীবিকা নির্বাহ করতে কঠিন সময় পার করছেন। সে সময়ে বিদ্যুৎ মন্ত্রণালয়ের উদ্ভট সিদ্ধান্ত গড় বিল ও তিন-চারগুণ অতিরিক্ত বিলের বোঝা সাধারণ ভোক্তাদের জন্য মরার ওপর খাঁড়ার ঘা হিসেবে আবির্ভূত হয়েছে।

বিবৃতিতে ক্যাব নেতারা বলেন, বিদ্যুৎ, গ্যাস ও ওয়াসার বিরুদ্ধে গড় বিল করা, ত্রুটিপূর্ণ মিটার সরবরাহ করার মতো অভিযোগ সব সময় বিদ্যমান। সেখানে ভুতুড়ে বিল ও গ্রাহক ভোগান্তি নিরসনে বিদ্যুৎ বিভাগের লোকজনকে দিয়ে টাস্কফোর্স গঠন অনেকটাই ‘আমরা- আমরাই-মিলে মিশে করি।’

ক্যাবের মতে, তৃতীয় কোনো পক্ষকে দিয়ে এ টাস্কফোর্স করা যেত। প্রয়োজনে স্থানীয় জেলা, উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট, ক্যাব ও গণমাধ্যম প্রতিনিধি দিয়ে গ্রাহক পর্যায়ে তথ্য অনুসন্ধান করা হলে প্রকৃত ঘটনা বের হয়ে আসত। এখন এ টাস্কফোর্স কোনো অনিয়ম পাবে না এবং গ্রাহকের ভুতুড়ে বিলের কোনো সুরাহা হবে না।

ক্যাব নেতারা অভিযোগ করেন, সরকারের ভেতরের একটি মহল সব সময় বিদ্যুৎ ও জ্বালানি খাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে যে অভূতপূর্ব উন্নয়ন ও অগ্রগতি হয়েছে তাকে ম্লান করার জন্য নানা রকমের নীল নকশা করার চেষ্টা করছেন।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ