ঢাকা, বৃহস্পতিবার 01 October 2020, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী
Online Edition

ডাঃ মঈনের নামে ট্রাস্ট গঠন

সংগ্রাম অনলাইন ডেস্ক: করোনা মহামারি মোকাবেলায় প্রাণ হারানো সম্মুখযোদ্ধা সিলেট ওসমানী মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মো. মঈন উদ্দিনের নামে ‘শহীদ ডা. মো. মঈন উদ্দিন ট্রাস্ট’ গঠন করা হয়েছে।

ট্রাস্টের উদ্দেশ্য সুবিধাবঞ্চিত মানুষের কল্যাণ সাধনে শিক্ষা, স্বাস্থ্য ও জনকল্যাণমূলক সব সামাজিক উন্নয়নমূলক কাজ করা এবং এটি হবে স্বেচ্ছাসেবী ও অলাভজনক একটি প্রতিষ্ঠান।

সিলেট নগরীর হাউজিং এস্টেটে এ উপলক্ষে মঙ্গলবার ইঞ্জিনিয়ার জামিল আহমদ চৌধুরী রিজভীর সভাপতিত্বে এক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় ডা. মঈনের স্ত্রী ডা. চৌধুরী রিফাত জাহানকে প্রধান পৃষ্ঠপোষক এবং ইঞ্জিনিয়ার জামিলকে আহ্বায়ক ও মো. খসরুজ্জামানকে সদস্য সচিব করে আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন- ডা. জহির আহমেদ (সার্জারি বিশেষজ্ঞ), ডা. নুরুল হুদা নাঈম (নাক, কান ও গলা বিশেষজ্ঞ), ডা. তানবীর মোহিত (মেডিসিন বিশেষজ্ঞ), ডা. আহমদ নাসিম হাসান লাভলু (সার্জারি বিশেষজ্ঞ), ডা. ফরিদ আহমদ (যুক্তরাজ্য প্রবাসী), মো. মজিবুর রহমান (যুক্তরাষ্ট্র প্রবাসী), ডা. এনাম হক শোভন (যুক্তরাজ্য প্রবাসী), মো. ফজল মিয়া, মাওলানা মো. আইয়ুবুল হক, কামরুল ইসলাম, এহতেশামুল হক মাছুম ও আবুল খয়ের আব্দুল্লাহ।

উল্লেখ্য, গত ১৫ এপ্রিল দায়িত্ব পালন করতে গিয়ে করোনায় আক্রান্ত হয়ে ডা. মঈন মারা যান। তিনি ছিলেন সিলেটের প্রথম করোনা শনাক্ত হওয়া রোগী। মেধাবী এ চিকিৎসক মেডিসিনের পাশাপাশি কার্ডিওলজি বিশেষজ্ঞ ছিলেন। রোগীদের কাছে তিনি ছিলেন খুবই জনপ্রিয়। তার সহজ, সরল ও সাবলীল ব্যবহার রোগীদের মুগ্ধ করত। তার গ্রামের বাড়ি সুনামগঞ্জের ছাতক উপজেলার নাদামপুরে।ইউএনবি নিউজ।

অনলাইন আপডেট

আর্কাইভ