ঢাকা, বৃহস্পতিবার 01 October 2020, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী
Online Edition

সাহারা খাতুনকে এয়ার অ্যাম্বুলেন্সে আজ থাইল্যান্ড নেওয়া হতে পারে

ফাইল ফটো

সংগ্রাম অনলাইন ডেস্ক: আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুনকে উন্নত চিকিৎসার জন্য আজ বৃহস্পতিবার যে কোন সময় এয়ার অ্যাম্বুলেন্সে করে থাইল্যান্ড নেওয়া হতে পারে। সাহারা খাতুনের ভাগ্নে মুজিবুর রহমান সাংবাদিকদের জানিয়েছেন, চিকিৎসার জন্য থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালের সঙ্গে কথাবার্তা চলছে।তবে এখনও এয়ার অ্যাম্বুলেন্সের সিডিউল পাওয়া যায়নি বলে জানান মুজিবুর রহমান।

তিনি জানান, বৃহস্পতিবার বেলা ১২টা নাগাদ এয়ার অ্যাম্বুলেন্সের ভাড়া পরিশোধ করে সিডিউল চাওয়া হবে। কালকের মধ্যে সিডিউল পাওয়া গেলে কালই চিকিৎসার জন্য সাহারা খাতুন দেশ ছাড়তে পারেন বলেও ইঙ্গিত দেন তিনি।  

৭৭ বছর বয়সী সাহারা খাতুন দীর্ঘদিন ধরে রাজধানীর ইউনাইটেড হাসপতালে চিকিত্সাধীন। গত ২৬ জুন থেকে আইসিইউতে রয়েছেন তিনি। এর আগেও তিনি কিছুদিন আইসিইউতে ছিলেন। তবে সাহারা খাতুনের অবস্থার উন্নতি হলে গত ২২ জুন দুপুরে তাকে আইসিইউ থেকে এইচডিইউতে (হাই ডিপেন্ডেন্সি ইউনিট) স্থানান্তর করা হয়েছিল।

গত বুধবার মেডিক্যাল বোর্ড জানিয়েছিল, উন্নত চিকিত্সার জন্য সাহারা খতুনকে বিদেশে নেওয়া যেতে পারে। এর মধ্যেই গত ২৬ জুন সকালে তার শারীরিক অবস্থার অবনতি হয়। এরপর তাকে এইচডিইউ থেকে পুনরায় আইসিইউতে নেওয়া হয়। জ্বর, অ্যালার্জিসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে অসুস্থ অবস্থায় গত ২ জুন সাহারা খাতুন ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ