বুধবার ২৫ মে ২০২২
Online Edition

ডা. বজলুর রহমানের ইন্তিকালে জামায়াত আমীরের শোক

 

বাংলাদেশ জামায়াতে ইসলামীর প্রবীণ সদস্য (রুকন) এবং রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল শাখা ইসলামী ছাত্রশিবিরের সাবেক সভাপতি ডা. বজলুর রহমান করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ঢাকাস্থ ইম্পাল্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ২০ জুন ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন)। 

শোকবাণী: ডা. বজলুর রহমানের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান গতকাল সোমবার শোকবাণী দিয়েছেন। 

শোকবাণীতে তিনি বলেন, ডা. বজলুর রহমান ছাত্রজীবন থেকেই ইসলামী আন্দোলনের সাথে ঘনিষ্টভাবে জড়িত ছিলেন। তিনি ছাত্রদের মাঝে ইসলামের মহান শিক্ষা তুলে ধরতেন এবং তাদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার চেষ্টা করতেন। তিনি তার পেশার মাধ্যমে মানুষের সেবা করে গিয়েছেন। শেষ পর্যন্ত তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ইন্তিকাল করেছেন। আমি তার ইন্তিকালে গভীর শোক প্রকাশ করছি এবং মহান আল্লাহর নিকট দোয়া করছি তিনি যেন তাকে শহীদ হিসেবে কবুল করেন। আমি তার পরিবারের সদস্যদের হেফাযত করার জন্য মহান আল্লাহ রাব্বুল আলামীনের নিকট দোয়া করছি। 

শোকবাণীতে তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে তিনি বলেন, আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা তাদেরকে এ শোকে ধৈর্য ধারণ করার তাওফিক দান করুন।

ওলিউল ইসলাম টিপুর ইন্তিকাল : জামায়াতে ইসলামীর সদস্য (রুকন) রাজশাহী মহানগরীর মতিহার থানার সাবেক আমীর ওলিউল ইসলাম টিপু ৫০ বছর বয়সে ২১ জুন সন্ধ্যা সাড়ে ৭টায় ডায়াবেটিস শূন্য হয়ে ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন)। তিনি স্ত্রী ও ২ কন্যাসহ বহু আত্মীয়-স্বজন রেখে গিয়েছেন। গতকাল সকাল সাড়ে ৯টায় খোজাপুর গোরস্থানে সালাতে জানাযা শেষে তাকে সেখানেই দাফন করা হয়েছে। 

শোকবাণী: ওলিউল ইসলাম টিপুর ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান শোকবাণী দিয়েছেন। 

শোকবাণীতে তিনি বলেন, জনাব ওলিউল ইসলাম টিপু (রাহিমাহুল্লাহ)-কে আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা ক্ষমা ও রহম করুন এবং তার কবরকে প্রশস্ত করুন। তার গুণাহখাতাগুলোকে ক্ষমা করে দিয়ে নেকিতে পরিণত করুন। তার জীবনের নেক আমলসমূহ কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউসে স্থান দান করুন।  

শোকবাণীতে তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে তিনি বলেন, আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা তাদেরকে এ শোকে ধৈর্য ধারণ করার তাওফিক দান করুন।

আমেনা বেগমের ইন্তিকাল : জামায়াতে ইসলামীর মহিলা সদস্য (রুকন) মাগুরা জেলার মুহাম্মাদপুর উপজেলার বিনোদপুর ইউনিয়নের চৌবাড়িয়া গ্রামের বাসিন্দা আমেনা বেগম ৮০ বছর বয়সে ২১ জুন রাত সাড়ে ৯টায় বার্ধক্যজনিত কারণে ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন)। তিনি ৪ পুত্র ও ৭ কন্যাসহ বহু আত্মীয়-স্বজন রেখে গিয়েছেন। ২২ জুন তার নিজ গ্রামের বাড়িতে সালাতে জানাযা শেষে তাকে সামাজিক কবরস্থানে দাফন করা হয়েছে। 

শোকবাণী: আমেনা বেগমের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান শোকবাণী দিয়েছেন। 

শোকবাণীতে তিনি বলেন, আমরা ইসলামী আন্দোলনের একজন নিবেদিতা প্রাণ দাঈকে হারালাম। তিনি মহিলাদের মাঝে ইসলামের দাওয়াত আন্তরিকতার সাথে তুলে ধরতেন। তার ইন্তিকালে আমি গভীর শোক প্রকাশ করছি। মহান আল্লাহ তার জীবনের সকল নেক আমল কবুল করে তাকে জান্নাতে উচ্চ মাকাম দান করুন এবং তার শোকাহত পরিবার-পরিজনদেরকে এ শোক সহ্য করার তাওফিক দান করুন।

অনলাইন আপডেট

আর্কাইভ