ঢাকা, বুধবার 5 August 2020, ২১ শ্রাবণ ১৪২৭, ১৪ জিলহজ্ব ১৪৪১ হিজরী
Online Edition

করোনায় দেশে ১ দিনে আরও ২১ জনের মৃত্যু

সংগ্রাম অনলাইন ডেস্ক: দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১,১৬৩ জন করোনাভাইরাসে আক্রান্ত এবং ২১ জনের মৃত্যু হওয়ার কথা জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

মঙ্গলবার কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) (বর্তমানে মহাপরিচালকের দায়িত্বে) ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি বলেন, প্রাণঘাতী করোনাভাইরাসে দেশে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে ৫২২ জনে দাঁড়াল। এছাড়া আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৬ হাজার ৭৫১ জনে।

ডা. নাসিমা জানান, গত ২৪ ঘণ্টায় মোট ৪ হাজার ৪১৬টি নমুনা সংগ্রহ এবং ৫ হাজার ৪০৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

গতকাল সোমবার ছিল পবিত্র ঈদুল ফিতরের দিন। এ দিন নমুনা তুলনামূলকভাবে কম সংগৃহীত এবং পরীক্ষাও কম হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের এ কর্মকর্তা আরও জানান, গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৪৫ জন করোনা থেকে সুস্থ হওয়ায় মোট সুস্থ হয়েছেন ৭ হাজার ৫৭৯ জন।

এদিকে, করোনাভাইরাস মহামারিতে মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ লাখ ৪৬ হাজার ২৩২ জনে।

জন হপকিন্স করোনাভাইরাস রিসোর্স সেন্টারের তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে প্রায় ৫৫ লাখ। এর মধ্যে যুক্তরাষ্ট্রেই আক্রান্তের সংখ্যা প্রায় ১৭ লাখ। দেশটিতে মারা গেছেন ৯৮ হাজার ২২০ জন।

যুক্তরাষ্ট্রের পর মৃতের দিক থেকে দ্বিতীয় খারাপ অবস্থায় রয়েছে যুক্তরাজ্য (৩৬ হাজার ৮৭৭ জন)। এরপরই রয়েছে ইতালি (৩২ হাজার ৮৭৭ জন), ফ্রান্স (২৮ হাজার ৪৬০ জন) এবং স্পেন (২৬ হাজার ৮৩৪ জন)।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ২১৩টিরও বেশি দেশ ও অঞ্চলে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। 

গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

-ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ