বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০
Online Edition

ফেনীতে কৃষকদের সার বীজ দিয়েছে সেনাবাহিনী

ফেনী সংবাদদাতা: ফেনীতে কৃষকদের মাঝে বীজ, সার এবং কীটনাশক বিতরন করেছে দৃষ্টান্ত স্থাপন করল বাংলাদেশ সেনাবাহিনী। “সমরে আমরা শান্তিতে আমরা সর্বত্র আমরা দেশের তরে” এই মূলমন্ত্রে উজ্জীবিত সেনাবাহিনী করোনাকালে মাঠপর্যায়ে জনসচেতনতা ও সামাজিক দূরত্ব নিশ্চিতের পাশাপাশি কৃষি উপকরণ বিতরণ করা হয়।

বৃহস্পতিবার জেলার ফুলগাজী, পরশুরাম ও ছাগলনাইয়ায় ২শ কৃষককে কৃষি উপকরণ বিতরণ করেন সেনাবাহিনীর ২৮ মিডিয়াম রেজিমেন্ট আর্টিলারি অধিনায়ক লে. কর্ণেল আসিফ আজমিন। এসময় মেজর সুলতানুল আরেফিন ছাড়াও পরশুরাম উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার, ছাগলনাইয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, ফুলগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল আলিম সহ স্ব স্ব নির্বাাহী কর্মকর্তা ও উপজেলা কৃষি কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সেনাবাহিনীর ২৮ মিডিয়াম রেজিমেন্ট আর্টিলারি অধিনায়ক লে. কর্ণেল আসিফ আজমিন জানান, চাষাবাদের মাধ্যমে নিজেদের অর্থনৈতিক মূক্তির পাশাপাশি দেশে খাদ্যে সয়ংসম্পূর্ণতা অর্জনের উদ্দেশ্যে এই কাার্যক্রম গ্রহণ করা হয়েছে।

কর্মহীনদের পাশে বিজিবি : ফেনীর সীমান্তবর্তী এলাকার কর্মহীন, হতদরিদ্র অসহায় ৪৪০ পরিবারকে বৃহস্পতিবার ও শুক্রবার বিদ্যানন্দ ফাউন্ডেশনের পক্ষ থেকে ত্রাণ দিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ। 

ফেনী সদর উপজেলার সীমান্তবর্তী এলাকার কর্মহীন ও হতদরিদ্র অসহায় ৩০৫ পরিবারকে শুক্রবার বিদ্যানন্দ ফাউন্ডেশনের পক্ষ থেকে ত্রাণ দিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ।

ফেনীস্থ ৪ বিজিবি এর আওতাধীন গিতাবাড়ী বিওপি’র কোম্পানি কমান্ডার সুবেদার মো: সেলিম মির্জা ও জোয়ারকাছাড় ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার মো: রমজান আলী সীমান্তের বিভিন্ন হতদরিদ্র পরিবারের সদস্যদের হাতে ত্রাণসামগ্রী তুলে দেন।

বিদ্যানন্দ ফাউন্ডেশনের পক্ষ থেকে প্রাপ্ত ত্রাণ সামগ্রী গিতাবাড়ী বিওপি ক্যাম্পের আওতায় ১৬৫ পরিবার ও জোয়ারকাছাড় বিওপি ক্যাম্পের আওতায় ১৪০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করা হয়। সীমান্ত রক্ষার পাশাপাশি করোনার এ দুযোর্গময় মুহুর্তে বিজিবি কর্মহীন অসহায়দের সহায়তা করে আসছে। এরই ধারাবাহিকতায় বিদ্যানন্দ ফাউন্ডেশনের পক্ষ  থেকো প্রাপ্ত এ ত্রাণ সামগ্রীগুলো প্রত্যন্ত অঞ্চলের মানুষের কাছে পৌঁছানো হচ্ছে।

এ সময় ধর্মপুর ইউনিয়ন চেয়ারম্যান শাহাদাত হোসেন সাকা ও উভয় ক্যাম্পের ক্যাম্প কমান্ডারবৃন্দ উপস্থিত ছিলেন। 

অপরদিকে, ফেনীস্থ ৪ বিজিবি এর আওতাধীন দেবপুর বিওপি’র কোম্পানী কমান্ডার সুবেদার আব্দুল গোফরান ও যশপুর বিওপি’র কমান্ডার নায়েব সুবেদার মোঃ মতিউর রহমান এবং শ্রীপুর বিওপি’র কোম্পানী কমান্ডার নায়েব সুবেদার মো: কামাল হোসেন ও সুবারবাজার বিওপির বিওপি কমান্ডার নায়েব সুবেদার মো: ফজলুর রহমান পরশুরাম ও ছাগলনাইয়া উপজেলা সীমান্তের বিভিন্ন হতদরিদ্র পরিবারের সদস্যদের হাতে ত্রাণসামগ্রী তুলে দেন। বিদ্যানন্দ ফাউন্ডেশনের পক্ষ থেকে প্রাপ্ত ত্রাণ সামগ্রী প্রতিটি পরিবারের মাঝে ৬ কেজি চাল, ২ কেজি আটা, ১ কেজি ছোলা, ১ কেজি ডাল, ৫০০ মিঃ লিঃ সয়াবিন তৈল এবং ৫০০ গ্রাম লবন দেওয়া হয়। পরস্পরের মাঝে সামাজিক দূরত্ব বজায় রেখে বিজিবি ত্রাণ সামগ্রী বিতরণ করেছে। আগামী ১৩ মে পর্যন্ত এ ত্রাণ সামগ্রী বিতরণ অব্যাহত থাকবে। সীমান্ত রক্ষার পাশাপাশি করোনার এ দুযোর্গময় মুহুর্তে বিজিবি কর্মহীন অসহায়দের সহায়তা করে আসছে। এরই ধারাবাহিকতায় বিদ্যানন্দ ফাউন্ডেশনের পক্ষ থেকে প্রাপ্ত এ ত্রাণ সামগ্রীগুলো প্রত্যন্ত অঞ্চলের মানুষের কাছে পৌঁছানো হচ্ছে। এ সময় উপস্থিত ছিলেন পৌর কমিশনার মো: জাহাংগীর আলম এবং মো: সাইফুল ইসলামসহ  স্থানীয় জনপ্রতিনিধি এবং প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সদস্যবৃন্দ।

অনলাইন আপডেট

আর্কাইভ