সোমবার ২৬ অক্টোবর ২০২০
Online Edition

আগামীকাল থেকে খুলনায় দূরপাল্লার যান চলাচল বন্ধ

খুলনা অফিস : খুলনা থেকে দূরপাল্লার পরিবহণ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। আগামী ২৫ মার্চ থেকে সকাল ৬টা থেকে খুলনা থেকে কোনও বিভাগীয় সদরের উদ্দেশে কোনও পরিবহন ছাড়বে না। তবে খুলনা জেলার অভ্যন্তরীণ রুটে বাস চলাচল করবে। 
খুলনা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি নুরুল ইসলাম বেবী জানান, ২৪ মার্চ রাত থেকে খুলনার সব বাস কাউন্টারগুলো বন্ধ করে দেয়া হবে। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ২৫ মার্চ ভোর ৬টা থেকে দূরপাল্লার সকল বাস চলাচল বন্ধ রাখার এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। এতে করে করোনাভাইরাসের সংক্রমণ কম ছড়াবে।
তিনি আরও বলেন, খুলনা থেকে দূরপাল্লার যতগুলো বাস আছে, সেগুলো ২৪ মার্চের মধ্যে খুলনা ছেড়ে যাবে। সেগুলো যাত্রী নিয়ে আর আসবে না। জেলা মোটর শ্রমিক ইউনিয়নের এই সিদ্ধান্তের ফলে খুলনা থেকে সারা দেশের সড়ক যোগাযোগ বন্ধ হলো।
এর আগে করোনা ভাইরাস আতঙ্কে যাত্রী কম হওয়ায় এবং সংক্রমণ প্রতিরোধে গত শুক্রবার (২০ মার্চ) থেকে রাজশাহী থেকে ঢাকাসহ দূরপাল্লার সব রুটে বাস বন্ধ রাখা হয়েছে। তবে রাজশাহী বিভাগের অভ্যন্তরীণ রুটে সীমিত আকারে বাস চলাচল করছে। বাস মালিক ও শ্রমিক ইউনিয়ন যৌথভাবে এ সিদ্ধান্ত নেন।
এদিকে প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে খুলনার সকল বিনোদনকেন্দ্র বন্ধের নির্দেশ দেয়া হয়েছে।
খুলনার জেলা প্রশাসক হেলাল হোসেন জানান, খুলনায় করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় সকল চিত্তবিনোদন কেন্দ্র, পার্ক, পর্যটনকেন্দ্র কর্তৃপক্ষকে তাদের নিজ নিয়ন্ত্রণাধীন কেন্দ্র বন্ধ রাখার নির্দেশ দিতে অনুরোধ করা হয়েছে। একই সঙ্গে সকল প্রকার জনসমাবেশ, যা করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি সৃষ্টি করে, তা বন্ধ রাখতে জরুরি ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ