রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০
Online Edition

‘প্রকাশনার মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে সাহিত্য চর্চা বৃদ্ধি পায়’

সিলেট উইমেন্স মেডিকেল কলেজ কর্তৃক প্রকাশিত কলেজ বার্ষিকী ‘ফারোস’-এর মোড়ক উন্মোচন ও প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ

সিলেট ব্যুরো : সিলেট উইমেন্স মেডিকেল কলেজ কর্তৃক প্রকাশিত কলেজ বার্ষিকী ‘ফারোস’ এর মোড়ক উন্মোচন ও প্রকাশনা অনুষ্ঠান গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় কলেজ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে।

সিলেট উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোঃ ঈসমাইল পাটোয়ারীর সভাপতিত্বে ও কলেজের ফার্মাকোলজি বিভাগের সহযোগী অধ্যাপক এবং সাহিত্য ও ম্যাগাজিন কমিটির সদস্য সচিব ডাঃ হোসাইন আহমদের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। সম্মানিত অতিথির বক্তব্য রাখেন ঢাকা মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক, বাংলা একাডেমি ও শিশু একাডেমির পুরস্কার প্রাপ্ত অধ্যাপক ডাঃ মোহিত কামাল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন হলি সিলেট হোল্ডিং লিমিটেডের চেয়ারম্যান অধ্যাপক ডা.এখলাসুর রহমান, সিনিয়র ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা, এম.এ.মতিন, ভাইস চেয়ারম্যান মো. ফখরুল ইসলাম। মুখ্য আলোচকের বক্তব্য রাখেন দৈনিক সিলেটের ডাকের নির্বাহী সম্পাদক আবদুল হামিদ মানিক।

কলেজের ফরেনসিক মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান, সহযোগী অধ্যাপক এবং সাহিত্য ও ম্যাগাজিন কমিটির আহ্বায়ক ডাঃ মোঃ আবদুল হাই মিনার এর স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে ধন্যবাদ বক্তব্য রাখেন কলেজের ভাইস প্রিন্সিপাল অধ্যাপক ডাঃ ফজলুর রহীম কায়সার। অনুষ্ঠানে বক্তব্য রাখেন কলেজের শিশু সার্জারী বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক ডাঃ ওয়েছ আহমদ চৌধুরী, গাইকোকোলজি বিভাগের প্রধান অধ্যাপক ডাঃ শাহানা ফেরদৌস চৌধুরী, অধ্যাপক (অবঃ) ডাঃ মৃগেন কুমার দাস চৌধুরী, ৫ম বর্ষের ছাত্রী সাইকা ইসলাম, ১ম বর্ষের ছাত্রী সুহিনী মন্ডল। অনুষ্ঠানে কলেজের শিক্ষকমন্ডলী ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, সিলেটের মানুষ অতিথিপরায়ণ। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের সিলেটবাসী মোটর সাইকেলে করে পরীক্ষার্থীদের স্ব স্ব কেন্দ্রে পৌঁছে দিয়েছেন। তাদের জন্য প্রশাসনও যথেষ্ট সহযোগিতা করেছে। এটা সিলেটের জন্য গৌরবের। বর্তমান সময়ে মাদকাসক্তি একটি বড় সমস্যা। এটা যুব সমাজের জন্য অভিশাপ। এ থেকে বেরিয়ে আসতে সবাইকে সচেতন হতে হবে। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, কাজ জমিয়ে রাখলে হবে না। সময়ের কাজ সময়ে শেষ করতে হবে। 

সম্মানিত অতিথির বক্তব্যে অধ্যাপক ডাঃ মোহিত কামাল বলেন, কল্পনা শক্তি মেধার অংশ। শিক্ষার্থীদের তাদের লক্ষ্যে পৌঁছতে হলে স্বপ্ন দেখতে হবে বিশাল।

মুখ্য আলোচকের বক্তব্যে আবদুল হামিদ মানিক বলেন, প্রকাশনা হচ্ছে একটি প্রতিষ্ঠানের দর্পণ। প্রকাশনায় প্রতিষ্ঠানের অগ্রতি ওঠে আসার পাশাপাশি শিক্ষার্থীদের মধ্যে সাহিত্য চর্চা বৃদ্ধি পায়।

অনুষ্ঠানের কলেজ বার্ষিকী ‘ফারোস’ এর মোড়ক উন্মোচন করেন অতিথিবৃন্দ। শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন কলেজের শিশু স্বাস্থ্য বিভাগের অধ্যাপক ডাঃ মোঃ রাশেদুল হক।

অনলাইন আপডেট

আর্কাইভ