বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০
Online Edition

চট্টগ্রামে ৩দিন ব্যাপী পিটুপি ডিজাইন বিল্ড এন্ড ম্যাটেরিয়াল এক্সপো

চট্টগ্রাম ব্যুরো : বন্দরনগরী চট্টগ্রামে অনুষ্ঠিত হয়েছে ৩ দিন ব্যাপী পিটুপি ডিজাইন বিল্ড এন্ড ম্যাটেরিয়াল এক্সপো।   বৃহস্পতিবার সকালে নগরীর জিইসি কনভেনশন সেন্টারে নগরে প্রথমবারের মতো আয়োজিত এই বৃহত্তম এক্সপো’র উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন। একই এক্সপোতে পিটুপি হোম ফেস্ট উদ্বোধন করেন চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের প্রেসিডেন্ট মাহবুবুল আলম। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন টুরিস্ট পুলিশের এডিশনাল ডিআইজি মোহাম্মদ মুসলিম, চট্টগ্রাম ক্লাবের সাবেক চেয়ারম্যান ডাঃ মঈনুল ইসলাম মাহমুদ, জিপিএইচ ইস্পাতের এডিশনাল ম্যানেজিং ডিরেক্টর আলমাস শিমুল, চট্টগ্রাম নগর পুলিশের উপ-কমিশনার (নর্থ) বিজয় বসাক, উপ-কমিশনার (ট্রাফিক) আমির জাফর, দি চিটাগাং কো-অপারেটিভ হাউজিং সোসাইটির সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহজাহান। এছাড়া উপস্থিত ছিলেন পিটুপি ফ্যামিলির ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা আশরাফুল ইসলাম আলভি, ভাইস চেয়ারম্যান এডভোকেট আনোয়ারুল ইসলাম, প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফাহিম, পরিচালক সাদমান সাইকা সেফা, পরিচালক মাহ্দি ইফতেখার, পরিচালক মোস্তফা আমিনুল ইসলাম, এক্সিকিউটিভ ডিরেক্টর (মার্কেটিং) মোহাম্মদ সাজ্জাদ, হেড অব মার্কেটিং রুবায়েত আবেদীন, জিপিএস ইস্পাতের মিডিয়া উপদেষ্টা অভিভাবক ওসমান প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র বলেন, বর্তমান সরকারের সাফল্যের ধারাবাহিকতায় সমগ্র বাংলাদেশ জুড়ে অবকাঠামোগত ব্যাপক উন্নয়ন কর্মযজ্ঞ চলছে। কিন্তু ডিজাইন, বিল্ড এবং ম্যাটেরিয়ালগত সমন্বিত কার্যক্রম না থাকায় উন্নয়ন কর্মকান্ড অনেক ক্ষেত্রে পিছিয়ে যাচ্ছে। কোন কোন প্রকল্পে শুধুমাত্র ডিজাইন করতে কিংবা ঠিকাদার নিয়োগ করতেই একটি প্রকল্পের নির্ধারিত সময়ের অর্ধেকটা চলে যায়। আবার নির্ধারিত সময়ে প্রকল্পের কাজ শুরু করতে না পারায় বরাদ্দকৃত অর্থও ফেরত চলে যায়। পরিস্থিতিতে কোম্পানি, ডিজাইন, বিল্ড এবং ম্যাটেরিয়াল এর সমন্বিত উদ্যোগ নিয়ে কাজ করছে পিটুপি। 
‘পরিকল্পনা থেকে পরিপূর্ণনা’ স্লোগানে একটি বিল্ডিং নির্মান এবং পূর্ণাঙ্গ সাজিয়ে তোলার যাবতীয় আয়োজন নিয়ে পিটুপি ফ্যামিলির উদ্যোগে ডিজাইন বিল্ড এন্ড ম্যাটেরিয়াল এক্সপো এবং পিটুপি হোম ফেস্ট-এর আয়োজন করা হয়েছে। একই ছাদের নিছে একটি বিল্ডিং-এর ডিজাইন থেকে শুরু করে সম্পুর্ণ নির্মাণ, পুরাতন বিল্ডিং সংস্কার কিংবা পুনঃ নির্মাণ এবং নির্মাণের শুরু থেকে শেষ পর্যন্ত সব ধরনের কনসালটেন্সি, দক্ষ অভিজ্ঞ প্রকৌশলীদের মতামত ও পরামর্শ গ্রহনের সুযোগ রাখা হয়েছে এই এক্সপোতে। এছাড়া বিল্ডিং-এর আর্কিটেকচারাল ডিজাইন নিয়ে দক্ষ আর্টিটেক্টদের কাছ থেকে প্রয়োজনীয় পরামর্শ ও সেবা গ্রহন করতে পেরেছেন ভবন নির্মাণে আগ্রহীরা। এছাড়া একটি পূর্ণাঙ্গ আবাসন প্রকল্প নির্মাণের যাবতীয় আয়োজন নিয়ে পিটুপির সহযোগি প্রতিষ্ঠান হিসেবে যাত্রা শুরু করেছে উইকন প্রপার্টিজ। পিটুপি ছাড়াও বিল্ড এক্সপোতে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানসমূহের মধ্যে রয়েছে জিপিএইচ ইস্পাত, ক্রাউন সিমেন্ট, ক্রাউন রেডিমিক্স, প্রিমিয়ার সিমেন্ট, এক্সেল ওয়াল পেপার (ইন্ডিয়া), ডিবিএল সিরামিক্স, বার্জার পেইন্টস, ব্র্যাক ব্যাংক, পারটেক্সসহ বিল্ডিং নির্মাণ ও বিল্ডিং ম্যাটেরিয়াল উৎপাদনকারী ২০ থেকে ২৫টি প্রতিষ্ঠান।

অনলাইন আপডেট

আর্কাইভ