মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০
Online Edition

এশিয়ান ইউনিভার্সিটিতে এশিয়ান সাহিত্য পরিষদের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

গত ০৫ অক্টোবর রাজধানী উত্তরার এশিয়ান ইউনিভার্সিটির অডিটোরিয়ামে, এশিয়ান সাহিত্য পরিষদ এর প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন এশিয়ান ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর ও এশিয়ান সাহিত্য পরিষদের সভাপতি কবি ড. আবুল হাসান মুহম্মদ সাদেক। প্রধান অতিথি বলেন, বাংলা সাহিত্য, শিল্প, সংস্কৃতি চর্চ্চার এই ক্ষেত্রটিকে যথার্থভাবে উপলব্ধি ও চর্চ্চার লক্ষেই এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ বাংলা বিভাগ চালু করেছে। সর্বক্ষেত্রে বাংলাভাষা ও সাহিত্যের মর্যাদা প্রতিষ্ঠার লক্ষেই কাজ করে যাচ্ছে এশিয়ান সাহিত্য পরিষদ।

 প্রায় অর্ধশতাধিক কবিদের উপস্থিতি এবং তাদের কবিতায় এক ঝংকার তোলে এশিয়ান সাহিত্য পরিষদ এর প্রথম প্রতিষ্ঠা বার্ষিকীতে, সকল কবি ও সাহিত্যিকের পদচারণায় মুখরিত হয় এশিয়ান ইউনিভার্সিটি ক্যাম্পাস। প্রকাশিত হয় কবিতা সংকলন উর্মি-২ এবং এর মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ টেলিভিশনের সাবেক পরিচালক (নিউজ) কবি নাসির আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট কবি শাহিন রেজা, সংবাদ উপস্থাপিকা ও বাচিক শিল্পী কবি ফারজানা করিম, কবি ও বাচিক শিল্পী শিমুল আহমেদ, কবি স. ম. শামসুল আলম, কবি জামসেদ ওয়াজেদ, কবি ও এশিয়ান ইউনিভার্সিটির বাংলা বিভাগের বিভাগীয় প্রধান রিটা আশরাফ। এতে আরো উপস্থিত ছিলেন -যথাক্রমে কবি জি এম এ হামিদ আল মুজাদ্দিদী, কবি বাদল মেহেদী, কবি শাহানা রশিদ শানু, কবি মিনা মাশরাফী, কবি চঞ্চল মেহমুদ, মোঃ মহসিন মিয়া, কবি নজরুল ইসলাম নঈম, কবি নূরহাসনা লতিফ, কবি শিউলি আখন্দ, কবি সেলিনা জামান, কবি বীথি কবির, কবি জেসমিন নূর প্রিয়াঙ্কা, কবি আমির হামজা, কবি আইনুন নাহার লুবনা, কবি রাজিয়া সুলতানা পিংকি, কবি হারুন-অর-রশিদ, ফরিদা ইয়াসমিন, শিল্পী ইসমত আরা মণি প্রমুখ

অনুষ্ঠান পরিচালনা ও সঞ্চালনায় ছিলেন কবি মুহাম্মদ মাসুম বিল্লাহ ও কবি মেঘলা জান্নাত। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ