বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০
Online Edition

জাতীয় শোকদিবস উপলক্ষে হামদর্দের ২৭০টি চিকিৎসা কেন্দ্রে ফ্রি মেডিকেল ক্যাম্পের ডিজিটাল উদ্বোধন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও শোকের মাস উপলক্ষে সারা দেশব্যাপী হামদর্দের সকল চিকিৎসা ও বিক্রয়কেন্দ্রে ফ্রি চিকিৎসা ও ওষুধ বিতরণ এবং আলোচনা সভার আয়োজন করেছে হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াক্ফ) বাংলাদেশ। হামদর্দ ল্যাবরেটরিজ (ওয়াক্ফ) বাংলাদেশ-এর প্রধান কর্যালয়ে ইউছুফ হারুন ভূঁইয়া মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সারা দেশব্যাপী অনলাইনের মাধ্যমে চিকিৎসা ও বিক্রয়কেন্দ্র থেকে ফ্রি চিকিৎসা ও ওষুধ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন হামদর্দ বোর্ড অব ট্রাস্ট্রিজ-এর চেয়ারম্যান সাবেক সচিব কাজী গোলাম রহমান।

হামদর্দের চিফ মোতাওয়াল্লী ও ব্যবস্থাপনা পরিচালক এবং হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশ-এর প্রতিষ্ঠাতা ড. হাকীম মোঃ ইউছুফ হারুন ভূঁইয়া’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হামদর্দ বোর্ড অব ট্রাস্ট্রিজ-এর ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা: এ, কে, আজাদ খান, হামদর্দ বোর্ড অব ট্রাস্ট্রিজ-এর সদস্য লে. জেনারেল আবু তৈয়ব মুহাম্মদ জহিরুল আলম (অব.), হামদর্দ বিশ^বিদ্যালয় বাংলাদেশ-এর উপাচার্য্য অধ্যাপক ড. আব্দুল মান্নান।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন হামদর্দের উপ-ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জামাল উদ্দিন ভূঁইয়া রাসেল, পরিচালক অর্থ হিসাব ও ক্রয় মোঃ আনিসুল হক, পরিচালক হামদর্দ ফাউন্ডেশন বাংলাদেশ লেঃ কর্ণেল মাহবুবুল আলম চৌধুরী (অব:), পরিচালক প্রটোকল এন্ড লিগ্যাল অ্যাফেয়ার্স এবং তথ্য ও গণসংযোগ (চলতি দায়িত্ব) মেজর ইকবাল মাহমুদ চৌধুরী (অব:), পরিচালক এইচআরডি ডাঃ হাকীম নার্গিস মার্জানসহ হামদর্দের সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে কাজী গোলাম রহমান বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে আজ জাতি শ্রদ্ধাভরে স্মরণ করছে, পুরো জাতি আজ শোকাবহ। এই শোককে শক্তিতে পরিনত করে তিনি দেশ গড়ার কাজে সকলকে আতœনিয়োগ করার আহ্বান জানান।

সভাপতির বক্তব্যে ড. হাকীম মোঃ ইউছুফ হারুন ভূঁইয়া বলেন, আজ জাতীয় শোক দিবস, জাতি আজ শ্রদ্ধাভরে দিনটি পালন করছে। বঙ্গবন্ধু বেঁচে থাকবেন আমাদের মাঝে তাঁর কর্ম ও আর্দশের মাধ্যমে। তিনি দেশকে ভালোবেসে দেশের জন্য জীবন দিয়ে গেছেন আমরা তাঁর স্বপ্নের সেই সোনার বাংলা গড়ে তুলব। তিনি আরো বলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতে সারা বিশ্ব হারিয়েছি এক মহান নেতাকে। আমরা বাঙ্গালিরা হারিয়েছি আমাদের জাতির পিতাকে। পরিশেষে বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে দেশ সেবায় সকলকে এগিয়ে আসার আহ্বান জানান। 

বিশেষ অতিথির বক্তব্যে ডা: এ, কে, আজাদ খান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর জান্নাত নসিবের জন্য আল্লাহর নিকট প্রার্থনা করেন। সবশেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্ট-এ তাঁর পরিবারের সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া পরিচালনা করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ