শনিবার ২৫ সেপ্টেম্বর ২০২১
Online Edition

প্রধানমন্ত্রীর বাসভবনে বিশ্বকাপ জয়ী ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক : ৪৪ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে রোববার প্রথমবারের মতো ওয়ানডে ক্রিকেটের বিশ্বচ্যাম্পিয়ন হয়েছে ইংল্যান্ড। নিউজিল্যান্ডের বিপক্ষে শ্বাসরুদ্ধকর এক ম্যাচে জয় পেয়ে প্রথমবারের মতো শিরোপা উঁচিয়ে ধরে তারা।

 ক্রিকেটের জনকরা প্রথমবারের মতো পায় ক্রিকেটের সর্বোচ্চ মর্যাদাপূর্ণ এ ট্রফি। ইয়ন মরগ্যানের নেতৃত্বাধীন ১৫ সদস্যের দলের এমন সাফল্যে খুশির জোয়ার বইছে পুরো ইংল্যান্ড জুড়েই। অভিনন্দন জানাতে তাদেরকে ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে আমন্ত্রণ জানিয়েছেন নিজ বাসভবন লন্ডনের ১০নং ডাইনিং স্ট্রিটে। সোমবার তার বাসভবনে বিশ্বকাপ ট্রপি নিয়ে গেলেন ইংলিশ ক্রিকেটাররা। ইংল্যান্ডের বিশ্বকাপ জয় এবং উদযাপন নিয়ে ব্রিটিশ প্রধানমন্ত্রীর মুখপাত্র বলেন, ‘রোববার অসাধারণ একটা দল নিজেদের অবিশ্বাস্য পারফরম্যান্স দেখিয়েছে। তারা নিজেদের নৈপুণ্য ও সাহসিকতা দেখিয়ে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছে। তাদের এমন অর্জন আমাদের ক্রীড়া ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবে।’ এই জয়ের মাধ্যমে ইংল্যান্ডে আবারো ক্রিকেটের পুনর্জাগরণ হবে বলেও বিশ্বাস বৃটিশ প্রধানমন্ত্রীর মুখপাত্রের। বিশ্বকাপ জয় দেখে অনেক শিশুরাও ক্রিকেটের প্রতি আগ্রহী হবে এবং ভবিষ্যৎে তারা আবারও ইংল্যান্ডকে বিশ্বকাপের শিরোপা এনে দেবে বলে মনে করেন তিনি।

 প্রধানমন্ত্রীর মুখপাত্র আরও বলেন, ‘এটা সত্যিই ভালো লাগার মতো ব্যাপার যে, কত শিশু এই জয় দেখে ব্যাট ও বল হাতে নিতে অনুপ্রাণিত হবে! আশা করি, তারাও ভালো ক্রিকেটার হবে এবং ভবিষ্যৎে আমাদেরকে বিশ্বকাপ শিরোপা এনে দেবে।’

অনলাইন আপডেট

আর্কাইভ