শুক্রবার ১৪ মে ২০২১
Online Edition

রাজধানীতে রিকশা চলাচলের দাবিতে রাজপথ অবরোধ

সরকার ঘোষিত তিনটি প্রধান সড়কে রিকশা-ভ্যান চালানোতে নিষেধাজ্ঞার প্রতিবাদে গতকাল সোমবার রাজধানীর মুগদা এলাকায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ করে ঢাকা দক্ষিণ-উত্তর সিটি করর্পোরেশন অনুমোদিত রিকশা-ভ্যান মালিক ঐক্য পরিষদ -সংগ্রাম

স্টাফ রিপোর্টার : রাজধানীর গুরুত্বপূর্ণ তিনটি সড়কে রিকশা চলাচলের ওপর নিষেধাজ্ঞা তুলে নেয়ার দাবিতে সড়ক অবরোধ করেছে রিকশাচালকরা। গতকাল সোমবার সকাল সাড় ৮টা থেকে মুগদা, মানিকনগর, মান্ডা, বালুরমাঠ ও কমলাপুর টিটিপাড়ায় সড়কে অবস্থান নিয়ে তারা বিক্ষোভ করছে বলে পুলিশ জানিয়েছে।
মুগদা থানার ওসি প্রলয় কুমার সাহা বলেন, “প্রায় ৩ হাজার রিকশাচালক রাস্তায় অবস্থান করছে। মুগদা বিশ্বরোড থেকে মানিকনগর বিশ্বরোড পর্যন্ত রাস্তাজুড়ে অবস্থান নেওয়ায় ওইসব সড়কে যানচলাচল বন্ধ হয়ে পড়ে।”
প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ৮টা থেকে একদল লোক রাজধানীর মানিকনগরে সড়কে অবস্থান নেওয়ায় সায়েদাবাদ থেকে রামপুরা এবং খিলগাঁও, বাসাবো থেকে সায়েদাবাদের দিকে যান চলাচল বন্ধ হয়ে পড়ে। দুপুরের পর ওই সড়কে যান চলাচল স্বাভাবিক হয়ে আসে।
জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশের মতিঝিল বিভাগের উপ কমিশনার আনোয়ার হোসেন বলেন, “রিকশাশ্রমিকরা সকাল থেকে রাস্তা অবরোধ করেছে। তাদেরকে বোঝানোর চেষ্টা করা হয়।”এক পর্যায়ে তারা পরবর্তী কর্মসুচী ঘোষণা করে রাজপথ ত্যাগ করে।
জাতীয় রিকশা ভ্যান শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ইনসুর আলী বলেন, “যারা আন্দোলন করছে তারা সাধারণ রিকশাশ্রমিক ও মালিক। রিকশা তুলে দেওয়ার সিদ্ধান্ত আত্মঘাতী। “আমরা চাই অবৈধ রিকশা উচ্ছেদে অভিযান হোক এবং এই সিদ্ধান্ত প্রত্যাহার হোক। এ ব্যাপারে আমরা ১১ তারিখে (জুলাই) প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দেব।

অনলাইন আপডেট

আর্কাইভ