রবিবার ২০ জুন ২০২১
Online Edition

গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদ ও অ্যাপসভিত্তিক মোটরসাইকেল বন্ধের দাবি

স্টাফ রিপোর্টার: গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদ ও অ্যাপসের নামে অবৈধ মোটর সাইকেল বন্ধের দাবি জানিয়েছে ঢাকা ও চট্টগ্রাম জেলা সিএনজি অটোরিক্সা শ্রমিক ঐক্য পরিষদ নামে একটি পরিবহন শ্রমিক সংগঠন।
গতকাল শনিবার সকাল ১০ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা ও চট্টগ্রাম জেলা সিএনজি অটোরিক্সা শ্রমিক ঐক্য পরিষদের উদ্যোগে আয়োজিত সিএনজি অটোরিক্সা শ্রমিকদের এক মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে এই দাবি জানায়।  এতে সভাপতিত্ব করেন ঐক্য পরিষদের কেন্দ্রীয় নেতা মোহা. শাহ আলম। ঐক্য পরিষদের দপ্তর সম্পাদক মো. আব্দুল জাব্বারের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন ঐক্য পরিষদের সদস্য সচিব সাখাওয়াত হোসেন দুলাল, চট্টগ্রাম জেলা কমিটির সদস্য সচিব মো. ফারুক হোসেন, উপদেষ্টা ওয়াজিউল্লাহ, শফি বাংগালি, ঐক্য পরিষদ নেতা আব্দুল মান্নাফ, মনির হোসেন, গিয়াস উদ্দিন, মো. কামাল প্রমুখ।
মানববন্ধনে বক্তারা, সিএনজি অটোরিক্সা মিটারে ভাড়ার হার প্রতি কি.মি. ১২ টাকার স্থলে ২০ টাকা নির্ধারণ, মালিকের জমা ৯০০ টাকার স্থলে ৭০০ টাকা নির্ধারণ, পাঠাও সহ অন্যান্য অ্যাপসের নামে অবৈধ মোটর সাইকেল বন্ধ রাখা, ট্রাফিক সার্জেন্ট কর্তৃক মামলা ও নির্যাতন বন্ধসহ ঢাকায় চালকদের নামে ৫ হাজার এবং চট্টগ্রাম নগরীতে ৪ হাজার সিএনজি অটোরিক্সার রেজিষ্ট্রেশন অবিলম্বে বাস্তবায়নের দাবি জানানো হয়।
ঐক্য পরিষদের সদস্য সচিব সাখাওয়াত হোসেন দুলাল, আমাদের দাবি আগামী ১৫ জুলাইয়ের মধ্যে বাস্তবায়ন না করা হলে আমরা আরও বৃহত্তর কর্মসূচি দিব। সিএনজি অটোরিক্সার রেজিষ্ট্রেশন নবায়ন করতে গেলে আমাদের শ্রমিকদের অনেক হয়রানির শিকার হতে হয়। কোনো ক্ষেত্রে বিআরটিএ কর্মকর্তারা ৭ থেকে ১০ হাজার টাকা পর্যন্ত ঘুষ দাবি করে। তাই সিএনজি অটোরিক্সার রেজিষ্ট্রেশন নবায়ন সপ্তাহের মাত্র একদিন নির্ধারণ করার দাবি করছি। সিএনজি অটোরিক্সার চালকদের সকল প্রকার হয়রানি বন্ধ করার দাবি করছি।

অনলাইন আপডেট

আর্কাইভ