রবিবার ২৫ অক্টোবর ২০২০
Online Edition

জয়পুরহাটে ছাগলের রোগ নির্মূলে টিকা প্রদান কার্যক্রম

জয়পুরহাট সংবাদদাতা: জয়পুরহাট সদর উপজেলা প্রাণী সম্পদ কার্যালয়ের উদ্যোগে উপজেলা পরিষদের অর্থায়নে সম্রগ উপজেলাব্যাপী ছাগলের পিপিআর রোগ নির্মূলের লক্ষ্যে বৃহস্পতিবার ফ্রি টিকা প্রদান কার্যক্রম উপলক্ষে মোহাম্মদাবাদ ইউনিয়ন পরিষদ মিলায়তনে উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন চন্দ্র রায় এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা.মাফুজুর রহমান। অন্যান্যেদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মামুনুর রশীদ, ভেটেরিনারী সার্জন ডা. রাশেদুল ইসলাম, মোহাম্মদাবাদ ইউপি চেয়ারম্যান আতাউর রহমান প্রমুখ।
প্রধান অতিথি জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা বলেন, ছালগের রোগ আক্রমনের পূর্বেই টিকা দেয়া দরকার তাই আগাম টিকা প্রদানের মাধ্যমে ছাগলকে পিপিআর রোগ মুক্ত করা এবং ছাগল পালনে সকলকে আগ্রহী করতে এ বিশেষ কর্মসূচী বাস্তবায়ন করা হচ্ছে এবং প্রাণী সম্পদ বিভাগের পক্ষ থেকে সব সধনের সহযোগিতা করা হবে।
অনুষ্ঠানে উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা জানান, সমগ্র উপজেলায় ১ শ’টি টিকা ক্যাম্পের মাধ্যমে ৬০ হাজার ছাগলকে পর্যায়ক্রমে টিকা প্রদান করা হবে। এ টিকা দেয়ার মাধ্যমে ৫০ কোটি টাকার ছগলকে রোগমুক্ত করা হবে। এছাড়াও এসব টিকাপ্রাপ্ত ছাগল হতে সাড়ে ৪কোটি টাকার নতুন বাচ্চা উৎপাদিত হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ