শনিবার ১৬ অক্টোবর ২০২১
Online Edition

বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া অনুষ্ঠান

মেঘনা শিল্প নগরী স্কুল এন্ড কলেজের দোয়া অনুষ্ঠান

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা: নারায়ণগঞ্জের সোনারগাঁও মেঘনা শিল্পনগরী স্কুল এন্ড কলেজের এস এস সি পরীক্ষার্থীদের বিদায় ও এইচ এস সি শিক্ষার্থীদের নবীনবরণ উপলক্ষে সোনারগাঁ উপজেলার মেঘনা শিল্পনগরী স্কুল এন্ড কলেজ মাঠে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। (২৭ জানুয়ারি) রবিবার স্কুল প্রাঙ্গণে এ দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়। বিদায় অনুষ্ঠানে দোয়া পাঠ করেন মৌলভী মোঃ ইব্রাহিম হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গভর্নিং বডির সভাপতি, জেলা আওয়ামী লীগের সদস্য ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম। এসময় অনুষ্ঠানে মানপত্র পাঠ করেন দশম শ্রেণীর ছাত্রী কনিকা আক্তার, নবম শ্রেণীর ছাত্রী সুরাইয়া ও তামান্না আক্তার। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অধ্যক্ষ এস.এইচ.এম মনিরুজ্জামান সরকার,সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার সোহেল রানা, সহকারী শিক্ষক ওবায়দুল্লাহ, মামুনুর রশিদ, রফিকুল ইসলাম, আমাতুন নাহার, সানোয়ারা বেগম, রিতা কুন্ডু, ফজলুল হক প্রধান, হাজী তাজুল ইসলাম, হাজী সাহাব উদ্দিন প্রধান ও মাসুম বিল্লাহ প্রমুখ। এছাড়াও মিলাদ ও দোয়া অনুষ্ঠানে অত্র স্কুলের সকল ছাত্র-ছাত্রী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।
ভূঞাপুর (টাঙ্গাইল): টাঙ্গাইলের ভূঞাপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের ২০১৯ সালের এস এস সি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া মাহফিল সোমবার সকালে বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়। এতে ভূঞাপুর উপজেলা নির্বাহী অফিসার ঝোটন চন্দের সভাপতিত্বে অন্যান্যর মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ শাহিনুর ইসলাম, অত্র প্রতিষ্ঠানের প্রধানশিক্ষক মোঃ মহীউদ্দিন, ভূঞাপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ রশিদুল ইসলাম, উপজলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক কাজী জহুরুল, শিক্ষক প্রতিনিধি মোঃ হারুন অর রশিদ, ম্যানেজিং কমিটির সদস্য মোঃ মিজানুর রহমান, বিদায়ী ছাত্র সুদিপ্ত ভৌমিক, বিদায় দেওয়ার পক্ষে ইকরামুল হাসান নাবিল। পরে দোয়া পরিচালনা করেন ভূঞাপুর কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম মওলানা শহিদুল ইসলাম,  অনুষ্ঠান সঞ্চালনায় অত্র বিদ্যালয়ের শিক্ষক মোঃ আরিফুজ্জামান খান। এবছর ভূঞাপুর পাইলট উচ্চ বিদ্যালয় থেকে নিয়মিত ১৬১ ও অনিয়মিত ৪৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করবে। 
ভোলাহাট (চাঁপাইনবাবগঞ্জ): ভোলাহাটের বজরাটেক সবজা পাইলট উচ্চ বিদ্যালয়ে ২৮ জানুয়ারি সোমবার বেলা ১০ থেকে নিজস্ব স্কুল চত্বরে এসএসসি পরীক্ষার্থী বিদায়, ৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থী সংবর্ধনা ও সিসিটিভি ক্যামেরা উদ্বোধন করা হয়। স্কুলের ম্যানেজিং কমিটির সদস্য আরফাজ আলী বাশিরের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, ভোলাহাট আ’লীগ সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ডা. আশরাফুল হক চুনু। বিশেষ অতিথি ছিলেন, নুরুল ইসলাম, আফরাজুল হক বাবু, জেলা পরিষদ সদস্য পিয়ার জাহান, নিলুফার ইয়াসমিন। স্বাগত বক্তব্য রাখেন, স্কুলের প্রধানশিক্ষক আব্দুস শুকুর। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সূধীমন্ডলির মধ্যে ভোলাহাট মোহবুল্লাহ কলেজ অধ্যক্ষ রহমত আলী, ইউপি সদস্য ইয়ারুল ইসলাম, জিন্নাত হোসেন, শিক্ষক মন্ডলির মধ্যে আলতাফুর রহমান, ফরিজুদ্দিন, বিদায়ী পরীক্ষার্থীর মধ্যে নুশরাত জাহান, তানজিলা খাতুন, আঃ জলিল বাবু, জান্নাতুন খাতুনসহ অন্যরা। এবারের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করবেন ১’শ ৫৫ জন এবং ২’শ ২০ জন শিক্ষার্থী ভর্তি হয়েছে ৬ষ্ঠ শ্রেণীতে। সংবর্ধনা শেষে স্কুলের নিরাপত্তার জন্য ৩২টি সিসিটিভি ক্যামেরা উদ্বোধন করেন অতিথিগণ।

অনলাইন আপডেট

আর্কাইভ