বুধবার ২৫ মে ২০২২
Online Edition

ইবিতে ব্লাষ্টের কর্মশালা ও সমঝোতা স্মারক

ইবি সংবাদদাতা: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘লাভ, লাইফ এন্ড ল’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রোববার বেলা এগারোটায় আইন বিভাগের ম্যুট কোর্ট গ্যালারীতে বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাষ্ট) দিনব্যাপী এ কর্মশালার আায়োজন করে। এর আগে বিশ্ববিদ্যালয়ের সাথে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়।
জানা যায়, এ কর্মশালায় আইন, আইন এবং ভূমি ব্যবস্থাপনা ও সমাজ কর্ম বিভাগের ৫৩ জন বাছাইকৃত শিক্ষার্থী অংশগ্রহণ করে। কর্মশালায় নারী অধিকার, লিঙ্গ বৈষম্য, নারীর স্বাস্থ্য ও যৌন ও প্রজনন স্বাস্থ্য প্রভৃতি বিষয়ে সচেতনতামূলক ট্রেনিং প্রদান করা হয়। কর্মশালাটি পরিচালনা করেন ব্লাস্টের গবেষণা বিশেষজ্ঞ ব্যরিস্টার আব্দুল্লাহ আনবার আনান তিতির ও প্রশিক্ষণ সমন্বয়ক শাহ আলম।
সুইডিশ অর্থায়নে ব্লাস্টের একটি প্রকল্পের অধীনে বাংলাদেশের ছয়টি বিশ্ববিদ্যালয়ের মধ্যে প্রথম ইবিতে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারীর সভাপতিত্বে ও আইন এবং ভূমি ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক বনানী আফরিনের সঞ্চালনায় কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সাবেক বিচারক ও ব্লাস্টের মুখ্য আইন উপদেষ্টা নিজামুল হক নাসিম। বিশেষ অতিথি হিসেবে উপস্খিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. রেবা মন্ডল। অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন আইন বিভাগের সভাপতি প্রফেসর ড. জহুরুল ইসলাম।
এর আগে উপাচার্য কার্যালয়ে বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্টের সাথে ইসলামী বিশ^বিদ্যালয়ের একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ