বুধবার ২৫ মে ২০২২
Online Edition

দেশে ফিরেছেন ড. কামাল

স্টাফ রিপোর্টার : সিঙ্গাপুরে চিকিৎসা শেষে দেশে ফিরেছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। গতকাল মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার পর সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি বিমানে তিনি ঢাকার শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, ড. কামাল হোসেন সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে বেলা সাড়ে ১২টার পর ঢাকায় পৌঁছেছেন। তিনি সস্ত্রীক সিঙ্গাপুর গিয়েছিলেন চিকিৎসা নিতে। ড. কামালের দেশে ফেরার কথা ছিল রোববার রাতে। স্ত্রী হামিদা হোসেনের পাসপোর্ট জটিলতায় তার দেশে ফেরা দেরি হল। গত ২০ জানুয়ারি রাতে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন চিকিৎসার জন্য সস্ত্রীক সিঙ্গাপুর যান।
এদিকে গণফোরামের জাতীয় কাউন্সিল উপলক্ষে আজ বুধবার দলীয় কার্যালয়ে কেন্দ্রীয় কমিটির প্রস্তুতি সভায় অংশ নেবেন দলটির সভাপতি ড. কামাল হোসেন। সভা শেষে তিনি বিকেলে সাংবাদিকদের সঙ্গে কথা বলবেন।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গণফোরামের দুজন সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট থেকে নির্বাচিত ৮ জন সদস্য শপথ নেবেন না বলে সিদ্ধান্ত হয়েছে। কিন্তু এর মধ্যেই গণফোরামের দুই সদস্য বলছেন তারা শপথ নিতে চান। তাহলে গণফোরাম সংসদে যাচ্ছে কি না, এমন আলোচনা বিভিন্ন মহলেই আছে। আজ ড. কামাল এ ব্যাপারে কথা বলতে পারেন বলে দলটির পক্ষ থেকে জানানো হয়েছে।
গণফোরাম সূত্রে জানা গেছে, গণফোরামের জাতীয় কাউন্সিল উপলক্ষে একটা প্রস্তুতি সভা হবে বিকেল চারটা থেকে পাঁচটা পর্যন্ত। আরামবাগে গণফোরামের অফিসে এ সভা হবে। সভা শেষে কামাল হোসেন সাংবাদিকদের সঙ্গে কথা বলবেন। তিনি জানান, এ বছরের মার্চের শেষদিকে দলের কাউন্সিল হওয়ার সম্ভাবনা রয়েছে। এটি দলের পঞ্চম কাউন্সিল। জানা গেছে, প্রস্তুতি সভায় গণফোরামের কেন্দ্রীয় কমিটি, প্রস্তুতি কমিটি ও যারা নির্বাচনে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন তাঁরাও উপস্থিত থাকবেন।

অনলাইন আপডেট

আর্কাইভ