সোমবার ১৩ জুলাই ২০২০
Online Edition

খুলনায় ডিবি পুলিশ পরিচয়ে সাবেক সেনা সদস্যকে উঠিয়ে নিয়ে নির্যাতন

খুলনা অফিস : খুলনা মহানগরীতে গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়ে কাজী জামসেদ (৪৮) নামের সাবেক এক সেনা সদস্যকে উঠিয়ে নিয়ে নির্মম নির্যাতনের ঘটনা ঘটেছে। শুত্রকার খুলনা জেলা কারাগারের সামনে থেকে তাকে তুলে নেওয়া হয়। তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
ভুক্তভোগী জানান, তিনি নড়াইল জেলার লোহাগড়া থানার পাংখাচর গ্রামের বাসিন্দা। তার ভাই আরজ আলী কাজী একটি মামলায় বৃহস্পতিবার জামিন পান। শুক্রবার সকালে তার কারাগার থেকে বের হওয়ার কথা। সে মতে, তিনি বাড়ি থেকে সকালে ভাইকে নিয়ে যাওয়ার জন্য কারাগারের সামনে আসেন। ভাই বের হবে এমনই আশায় দাঁড়িয়ে ছিলেন। সকাল সাড়ে ১০টার দিকে চারজন সাদা পোশাকের লোক এসে নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে প্রাইভেটকারে তুলে তাকে নিয়ে যায়। এ সময় তার চোখ বাঁধা হয়। গাড়ির ভেতরে তার মাথায় অস্ত্র ঠেকিয়ে কোন ধরনের চেঁচামেচি না করার জন্য বলা হয়। বাইপাস সড়কে নিয়ে গিয়ে যোগ হয় আরো একটি গাড়ি। এ সময় তারা তাকে হাতুড়ি দিয়ে আঘাত করে হাঁটু, পা ও হাতের আঙ্গুল ভেঙে দেয়। পরে তাকে ক্রসফায়ার দেবে বলে ভয় দেখায়। অপহরণকারী দলটি তার পরিবারের পরিচয় জানতে চায়। তার সন্তানের কথা শুনে তাকে ক্রসফায়ার দেওয়ার বিষয়টি স্থগিত করে ইয়াবা দিয়ে চালান দেবে বলে জানায়। এক পর্যায়ে তারা তার পকেটে একশ’ পিস ইয়াবা দিয়ে পুলিশের নিকট হস্তান্তরের উদ্যোগ নেয়। অপহরণকারীরা কার সাথে মোবাইল ফোনে কথা বলে-‘জামসেদকে জানায়-তাকে ইয়াবা দিয়ে চালান দেওয়া হবে না।’ এই বলে তাকে নিরালা আবাসিক এলাকায় ফেলে গাড়ি নিয়ে অপহরণকারীরা চলে যায়। পরে পথচারিরা তাকে উদ্ধার করে জেলখানা ঘাটে নিয়ে আসে সে। এসময় তার পরিবারের লোকজনকে খবর দিলে তারা আসে। পরে তাকে খুমেক হাসপাতালে ভর্তি করা হয়। ভিকটিমের স্ত্রী দিথি বলেন, এ ঘটনাটি সদর থানা পুলিশকে অবগত করা হয়েছে।
১৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোরশেদ আহমেদ মনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, তিনি ভিকটিমকে দেখতে হাসপাতালে গিয়েছিলেন। ঘটনাটি খুবই মর্মান্তিক।
খুলনা সদর থানার অফিসার ইনচার্জ হুমায়ুন কবির বলেন, এ ব্যাপারে তাকে কেউ কিছু জানায়নি। এ ঘটনার ব্যাপারে সদর থানা পুলিশ অবগত নয় বলে তিনি জানান।
এ ব্যাপারে খুলনা মহানগর ডিবির ডিসি মো. নূরুজ্জামান বলেন, ‘এ ব্যাপারটি আপনার কাছ থেকে প্রথম শুনলাম। জামসেদ নামের কাউকে ডিবি পুলিশ গ্রেফতার করেনি। বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ