সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০
Online Edition

রাজশাহীতে রেলওয়ে শ্রমিক লীগ নেতাসহ চারজনের কারাদণ্ড

রাজশাহী অফিস : রাজশাহীতে ট্রেনের টিকিট কালোবাজারির দায়ে পশ্চিমাঞ্চল রেলওয়ে শ্রমিক লীগ নেতাসহ চারজনের কারাদণ্ড দেয়া হয়েছে। অন্যদিকে পৃথক পৃথক অভিযানে ইয়াবা ও ফেনসিডিলসহ ৬ জনকে গ্রেফতার করা হয়েছে।
গত মঙ্গলবার বিকেলে রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে টিকেট কালোবাজারির দায়ে চারজনকে হাতেনাতে আটক করে আইনশৃংখলা বাহিনী। পরে তাদের এ দণ্ড দেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। দণ্ডিতরা হলেন, পশ্চিমাঞ্চল রেলের ওপেন লাইন শাখার সাবেক সহসভাপতি নগরীর শিরোইল এলাকার মৃত শেখ ইয়াহিয়ার ছেলে এজাজ আহমেদ উজির (৪৫), শিরোইল কলোনী এলাকার আজাদ আলীর ছেলে বাপ্পি (২২), একই এলাকার আবদুল কাদেরের ছেলে রানা (২৮) এবং গোদাগাড়ীর মোসলেম উদ্দিনের ছেলে আতাউর রহমান (২২)। দণ্ডিত হবার পর পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ তাকে সাময়িক বরখাস্ত করে। শ্রমিক লীগের পদ থেকেও তাকে বরখাস্ত করা হয়। এই আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আক্তার। তিনি জানান, টিকিট কালোবাজারির সময় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতে তাদের প্রত্যেককে সাতদিন করে বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। আইনী প্রক্রিয়া শেষে তাদের রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।
ইয়াবা-মাদকসহ আটক ৬ : রাজশাহীতে ইয়াবা ও ফেনসিডিলসহ ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার রাজশাহী মহানগরী এবং তানোর উপজেলায় র‌্যাব ও পুলিশের পৃথক অভিযানে ইয়াবা ও ফেনসিডিল উদ্ধার এবং এদের আটক করা হয়। এসময় একটি প্রাইভেট কারও জব্দ করা হয়। তানোর থানার পুলিশ জানায়, তিন ব্যাক্তি একটি প্রাইভেটকারে চড়ে চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহী যাওয়ার পথে তানোর উপজেলা সদরে কারটিতে তলাশি চালিয়ে দুই হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। এসময় কারের চালক নাটোর সদর উপজেলার পূর্বহাগরিয়া গ্রামের বকুল হোসেন (২৮), চাপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মোবারকপুর গ্রামের সাদিকুল ইসলাম (৩৪) ও রাজশাহীর পুঠিয়া উপজেলার বারোইপাড়া গ্রামের মুক্তার হোসেনকে (৩৩) গ্রেফতার করা হয়। এ নিয়ে থানায় মামলা দায়ের হয়েছে। অন্যদিকে, র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, পবা উপজেলার হরিয়ান গ্রামের রেজাউল ইসলাম (২২) ব্যাগে করে ফেনসিডিল নিয়ে যাওয়ার খবর পেয়ে রাজশাহী নগরীর রেলগেট এলাকা থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব-৫ এর মোল্লাপাড়া ক্যাম্পের একটি দল। এ ঘটনায় তার বিরুদ্ধে থানায় মামলা করা হয়েছে। এছাড়া মঙ্গলবার রাতে নগরীর ধরমপুর কালিতলা এলাকা থেকে ১৭ পিস ইয়াবাসহ দুইজনকে গ্রেফতার করে পুলিশ। এরা হলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হরিজন কলোনীর শ্রী মঙ্গলের ছেলে নিলয় (২০) এবং একই এলাকার শ্রী ভক্কলের ছেলে বিশ্বজিৎ (২০)। তারা রাজশাহীর একটি কলেজের শিক্ষার্থী বলে জানা গেছে। জানা গেছে, মির্জাপুর পুলিশ ফাঁড়ি মঙ্গলবার রাত ১০টার দিকে নগরীর ধরমপুর কালিতলা এলাকায় পুলিশ মোটরসাইকেল থামার জন্য সিগন্যাল দেয়। পরে পুলিশ আটককৃত দু’জনকে তল্লাশি করে ১৭ পিস ইয়াবা উদ্ধার করে। তাদের বিরুদ্ধে মাদক আইনে মমালা করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ