বুধবার ২১ অক্টোবর ২০২০
Online Edition

বিমানবন্দরের ‘জিনের বাদশা’ গ্রেফতার

স্টাফ রিপোর্টার : ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে চিহ্নিত এক প্রতারককে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার জাবেদ হোসেন (৪০) নিজেকে ‘জিনের বাদশা’ বলে পরিচয় দিতেন বলে পুলিশ ও বিমানবন্দরকর্মীরা জানিয়েছে।
শুক্রবার সকালে বিমানবন্দর বহির্গমন টার্মিনাল এলাকা থেকে জাবেদকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার আলমগীর হোসেন। তিনি বলেন, “জাবেদ দীর্ঘদিন ধরেই বিমানবন্দরের বহির্গামী যাত্রীদের সাথে প্রতারণা করে বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নিয়ে আসছিল।“জাবেদ বিভিন্ন যাত্রীদের পরিবারের মোবাইল নম্বর কৌশলে সংগ্রহ করে ফোন দিয়ে বলত- ‘আপনার পরিবারের সদস্যটি বিদেশে যেতে পারবেন না, এই মুহূর্তে বিকাশ করে টাকা পাঠান’। নিরীহ মানুষ তার কথায় টাকা পাঠিয়ে দিত।”এভাবে প্রতারণার জাল বিস্তার করে জাবেদ কোটি টাকার মালিক হয়ে যান বলে পুলিশ কর্মকর্তা আলমগীরের ভাষ্য।
জাবেদকে আগেও আর্মড পুলিশ গ্রেপ্তার করেছিল। তিন মাস জেল খেটে  সম্প্রতি তিনি জামিনে বেরিয়ে আবার একই প্রতারণার কাজে নেমে পড়েন বলে জানান আলমগীর।“শুক্রবার সকালে এই কাজে আবার বিমানবন্দরে আসলে তাকে হাতেনাতে গ্রেপ্তার করে বিমানবন্দর আর্মড পুলিশ।”
আটকের পর প্রতারিত এক যাত্রীর অভিযোগে স্বীকারোক্তি দেওয়ার পর সিভিল এভিয়েশনের নির্বাহী হাকিম ভ্রাম্যমাণ আদালত বসিয়ে জাবেদকে দুই বছরের কারাদন্ড দিয়ে কারাগারে পাঠিয়ে দেন।

অনলাইন আপডেট

আর্কাইভ