ঢাকা, বৃহস্পতিবার 01 October 2020, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী
Online Edition

দুদকের ডাকে সাড়া দিলেন এ কে আজাদ

‌সংগ্রাম অনলাইন ডেস্ক: 

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে দুদকের ডাকে সাড়া দিয়েছেন হা-মীম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এ কে আজাদ।

আজ মঙ্গলবার সকাল সাড়ে নয়টার দিকে রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে গেছেন এই ব্যবসায়ী নেতা। দুদকের পরিচালক (অনুসন্ধান কর্মকর্তা) মীর মো. জয়নুল আবেদিন শিবলী তাকে জিজ্ঞাসাবাদ করছেন।

গত ৩ এপ্রিল প্রথম তলব করা হলেও অসুস্থতার কারণে হাজির হতে পারেননি আজাদ। নির্ধারিত দিনে তার দুই জন আইনজীবী দুদককে জানান, চিকিৎসা করাতে তাদের মক্কেল যুক্তরাষ্ট্রে গেছেন। 

সেদিন আজাদের দুই আইনজীবী সময়ের আবেদন করলে সে আবেদন গ্রহণ করে ৯ মে জিজ্ঞাসাবাদের জন্য হাজির হওয়ার নির্দেশ দেয় দুদক।তবে সেদিনও দুদকে যাননি আজাদ। এদিন তিনি জানান, বিদেশি ব্যবসায়ীর সঙ্গে পূর্বনির্ধারিত আলোচনা থাকায় তার পক্ষে হাজির হওয়া সম্ভব নয়।

দ্বিতীয় দফা সময় আবেদনের পর ২২ মে আবার আজাদকে হাজির হতে সময় বেঁধে দেয়া হয়।সেই সময় অনুযায়ী আজ দুদকে হাজিরা দিলেন এই ব্যবসায়ী নেতা।

আওয়ামী লীগ সরকারের আগের আমলে ব্যবসায়ীদের সংগঠন এফবিসিসিআই এর সভাপতি হওয়া আজাদ সরকার সমর্থক ব্যবসায়ী হিসেবেই পরিচিত।

চলতি বছরের শুরুতে এই ব্যবসায়ী নেতার বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন ও হাজার কোটি টাকা কর ফাঁকির সুনির্দিষ্ট অভিযোগ জমা পড়ে দুদকে। প্রাথমিক যাচাই বাছাই শেষে কমিশন অভিযোগটি আমলে নিয়ে অনুসন্ধান শুরু হয়। এরই পরিপ্রেক্ষিতে গত ২১ মার্চ দুদক পরিচালক মীর মো. জয়নুল আবেদিন শিবলী স্বাক্ষরিত এক নোটিশে আজাদকে তলব করা হয়।

তার আগের দিন অনুমোদন ছাড়া বাড়ি নির্মাণের অভিযোগে আজাদের গুলশান-২ এর ৮৬ নম্বর সড়কের এক নম্বর বাড়িটি ভেঙে দেয় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ-রাজউক।

অনলাইন আপডেট

আর্কাইভ