বৃহস্পতিবার ২২ অক্টোবর ২০২০
Online Edition

ইরাকে ঢুকে পড়েছে তুর্কি বাহিনী

৮ এপ্রিল, আনাদোলু এজেন্সি : তুরস্কের সেনাবাহিনী ইরাকের কুর্দিস্তানে প্রবেশ করে অন্তত ৬জন সন্ত্রাসী গেরিলা সংগঠন পিকেকের ৬সন্ত্রাসীকে নিরস্ত্র করেছে। তারা উত্তর ইরাকের কুর্দিস্তানের প্রায় ২০কিলোমিটার ভিতরে প্রবেশ করেছে বলে জানিয়েছে তুর্কি বাহিনীর একজন মুখপাত্র। তাদের ঐ এলাকায় প্রবেশের কারণে অনেক ইরাকি নাগরিক ভয়ে পালিয়ে যাচ্ছে বলে স্থানীয় সংবাদমাধ্যমগুলো প্রতিবেদন করেছে।

তুর্কি সেনাদের পক্ষ থেকে ঘোষণা দেয়া হয়েছে যে, তারা ইতোমধ্যেই ইরাকের সিকদান এলাকার কিছু অংশ দখলে নিয়েছে। সিকদানে তুর্কি সেনাবাহিনী প্রবেশের পর অন্তত ১০০পরিবার এলাকাটি ছেড়ে চলেগেছে বলে একজন কুর্দি কর্মকর্তা জানিয়েছেন। সেনারা সেখানে পিকেকে গেরিলাদের ঘাঁটিগুলো লক্ষ করে বোমা বর্ষণ করছে এবং তাদের হামলায় এখন পর্যন্ত দুজন নাগরিক আহত হয়েছে বলে তিনি মন্তব্য করেছেন।

এদিকে, ইরাকের স্থানীয় প্রশাসন পিকেকে গেরিলাদের এলাকাটি ত্যাগ করার আহ্বান জানিয়েছেন। ইরাকের ভূমি ব্যবাহার করে তুরস্কে সন্ত্রাসী কার্যক্রমেরও নিন্দা করে তাদের এমন কাজ থেকে বিরত থাকারও আহ্বান জানান। এর আগে তুরস্ক ইরাকের দাহুক এলাকায় একটি সামরিক ঘাঁটি স্থাপন করছে। যদিও ইরাক সরকার বরাবরই তুরস্কের এমন অভিযানের বিরোধিতা করে আসছে।

অনলাইন আপডেট

আর্কাইভ