সোমবার ৩০ নবেম্বর ২০২০
Online Edition

চট্টগ্রামে শিক্ষার্থী অপহরণ করে হত্যার দায়ে তিনজনের মৃত্যুদণ্ড

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া উপজেলায় মুক্তিপণের জন্য অষ্টম শ্রেণির এক শিক্ষার্থীকে অপহরণের পর হত্যার দায়ে তিনজনের ফাঁসির রায় দিয়েছে চট্টগ্রামের একটি আদালত। গতকাল বৃহস্পতিবার চট্টগ্রামের সপ্তম অতিরিক্ত জেলা ও দায়রা জজ বেগম ফেরদৌস আরা এ মামলার রায় ঘোষণা করেন। ফাঁসির দণ্ডপ্রাপ্ত তিনজন হলেন- রাজীব রায় রাজু, বিজয় ভট্টচার্য ও আবদুস সালাম বেলাল।

আদালত সূত্রের খবর, আসামীদের মধ্যে রাজীব রায় ছাড়া বাকি দুজন পলাতক রয়েছে। এ মামলার আরেক আসামী রেজাউল করিম খোকনকে  বেকসুর খালাস দেয়া হয়েছে।

আদালত সূত্রের খবর, ২০১২ সালের ১৩ আগস্ট রাঙ্গুনিয়া উপজেলার রোয়াজার হাট এলাকা থেকে অষ্টম শ্রেণির শিক্ষার্থী মোহাম্মদ আজমকে অপহরণ করে তার মায়ের কাছে মুক্তিপণ দাবি করে আসামীরা। ওই ঘটনায় আজমের মা বাদী হয়ে চারজনের বিরুদ্ধে রাঙ্গুনিয়া থানায় মামলা করেন। মামলা দায়ের হওয়ার পর পুলিশ প্রথমে রাজুকে গ্রেফতার করে। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে অপর তিন জনকে গ্রেফতার করে। তাদের স্বীকারোক্তির ভিত্তিতে ওই বছরের ১২ সেপ্টেম্বর রাঙ্গুনিয়া পোমরায় আসামী বিজয়ের বাড়ির পাশ থেকে আজমের দেহাবশেষ উদ্ধার করে পুলিশ।

২০১৩ সালের ২৬ মে পুলিশ চার জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়। অভিযোগ গঠনের মধ্য দিয়ে ২০১৪ সালের ২৮ সেপ্টেম্বর আদালত বিচার শুরু করে। বাদীপক্ষের মোট ২৪ জনের সাক্ষ্য গ্রহণ শেষে আদালত গতকাল  বৃহস্পতিবার রায় ঘোষণা করে।

শ্রমিকলীগ নেতাসহ দুইজন নিহত

চট্টগ্রামে পৃথক পৃথক ঘটনায় সনত্রাসীদের গুলী ও ছুরিকাঘাতে এক শ্রমিক লীগ নেতাসহ দুইজন নিহত হয়েছে।

চন্দনাইশ সংবাদদাতা জানান, গত বুধবার  বিকেলে চন্দনাইশ উপজেলার ধোপাছড়ির চিড়িংঘাটা এলাকায় নিজ বাড়ির পুকুরঘাটে নুরুল ইসলাম খোকা (৩৫) নামে এক শ্রমিক লীগ নেতাকে গুলী করে হত্যা করেছে দুর্বৃত্তরা।  এ ঘটনায় মীর মোহাম্মদ গিয়াস উদ্দিন (৪৮) নামে একজন আটক করেছে পুলিশ। নিহত নুরুল ইসলাম একই এলাকার আমিনুল ইসলামের ছেলে এবং চন্দনাইশ উপজেলা শ্রমিক লীগের সদস্য।

স্থানীয় সূত্রের খবর,  সম্পত্তি নিয়ে দীর্ঘদিন থেকে একটি পক্ষের সাথে তার বিরোধ চলছিলো। এ বিরোধ থেকেই হত্যাকাণ্ড হয়েছে  ।

চন্দনাইশ থানার ডিউটি অফিসার এএসআই আবদুল মতিন জানান, পূর্ব শত্রুতার জের ধরে এক শ্রমিকলীগ নেতাকে দুর্বৃত্তরা গুলী করে পালিয়ে যায়। পরে গুরুতর আহতাবস্থায় তাকে হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই মৃত্যু হয়। এ ঘটনায় জড়িত একজনকে গ্রেফতার করা হয়েছে ।

এদিকে  পুলিশ সূত্রের খবর, গত বুধবার দিবাগত রাতে চট্টগ্রাম মহানগরীর ডবলমুরিং থানার পাহাড়তলী বাজার এলাকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে মাহবুব রানা (৩৫) নামে এক আড়ত কর্মচারী খুন হয়েছে।  নিহত মাহবুব রানা (৩৫) সীতাকু- উপজেলার দক্ষিণ বগা চত্বর এলাকার সৈয়দুল হকের ছেলে। পাহাড়তলী বাজার স্টেশন রোডে অবস্থিত একটি আড়তে এসে কয়েকজন সন্ত্রাসী মাহবুবকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। আশঙ্কাজনক অবস্থায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

সড়ক দুর্ঘটনায় ২ জনের মৃত্যু

পুলিশ সূত্রের খবর, গত বুধবার দিবাগত রাত আড়াইটায় চট্টগ্রাম মহানগরীর খুলশী থানাধীন ওয়াসার মোড়ে দোতলা বাসের নিচে চাপা পড়ে মো. রিফাত (৩৫) গুরুতর আহত হন। তাকে চমেক হাসপাতালে আনা হলে ডাক্তাররা মৃত ঘোষণা করেন। রিফাত সদরঘাট থানার পূর্ব মাদারবাড়ির মাঝিরঘাট সড়কের শাহাদাত হোসেনের ছেলে।

এদিকে গত বুধবার দিবাগত রাত  ৩টায় চট্টগ্রাম মহানগরীর  কোতোয়ালী থানার নিউমার্কেট মোড়ে অজ্ঞাত গাড়ির নিচে চাপা পড়ে কবির হোসেন (২১) গুরুতর আহত হন। তাকে চমেক হাসপাতালের জরুরি বিভাগে আনা হলে ডাক্তাররা মৃত ঘোষণা করেন। সে নোয়াখালীর চর জব্বার এলাকার চর সানাউলাহর মফিজুর রহমানের ছেলে ।

অনলাইন আপডেট

আর্কাইভ