বুধবার ১২ আগস্ট ২০২০
Online Edition

বিএনপি নেতা দুদু জামিনে মুক্ত

 

স্টাফ রিপোর্টার : নাশকতার মামলায় গ্রেফতার হয়ে দুই মাস কারাগারে থাকার পর মুক্তি পেয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। বিএনপির কেন্দ্রীয় সহ দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু জানান, হাইকোর্ট থেকে জামিনের কাগজ হাতে পাওয়ার পর গতকাল বুধবার বিকালে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে দুদুকে মুক্তি দেয়া হয়।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে গত ১২ ফেব্রুয়ারি জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করে ফেরার পথে সেগুনবাগিচায় গ্রেফতার হন দুদু। জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের দিন কাকরইল-মগবাজার এলাকায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় রমনা থানায় দায়ের করা নাশকতার একটি মামলায় পরে তাকে গ্রেফতার দেখায় পুলিশ। হাকিম আদালত দুদুকে জামিন না দিলেও বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি মোহাম্মাদ খুরশীদ আলম সরকারের হাইকোর্ট বেঞ্চ গত ১ এপ্রিল তার জামিন মঞ্জুর করে।

আইনজীবীদের দেয়া তথ্য অনুযায়ী, বিএনপি নেতা দুদুর বিরুদ্ধে মোট ১৯টি মামলা রয়েছে বিভিন্ন থানায়। রমনা থানার মামলাটি ছাড়া বাকিগুলোতে তিনি আগেই জামিনে ছিলেন। খালেদা জিয়ার রায় ঘিরে বিভিন্ন ঘটনায় বিএনপির যে নেতারা গ্রেফতার হয়েছিলেন, তারা একে একে জামিনে মুক্তি পেতে শুরু করেছেন। দুদুর আগে দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় মঙ্গলবার কেরানীগঞ্জ কারাগার থেকে মুক্তি পান।

অনলাইন আপডেট

আর্কাইভ