বুধবার ২৫ মে ২০২২
Online Edition

জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুরের ১০ দিনের রিমান্ড মঞ্জুর

 

সিলেট ব্যুরো : সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুর রহমানকে গতকাল বৃহস্পতিবার দুপুরে সিলেট মহানগর হাকিম ৩য় আদালতে হাজির করে পুলিশ ১০ দিনের রিমান্ড প্রার্থনা করে। বিজ্ঞ আদালত ১০ দিনের রিমান্ডই মঞ্জুর করেন। 

কড়া নিরাপত্তায় মধ্য দিয়ে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ফয়জুরকে আদালতে আনা হয়। এ সময় মামলার তদন্তকারী কর্মকর্তা জালালাবাদ থানার ওসি শফিকুর রহমান ফয়জুরের ১০ দিনের রিমান্ড প্রার্থনা করলে তার ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। বৃহস্পতিবার থেকেই ফয়জুরকে জিজ্ঞাসাবাদ শুরু হবে বলে জানা গেছে। তবে আদালতে ফয়জুরকে নেয়া হলে তার পক্ষে কোন আইনজীবী আইনি লড়াইয়ে অংশ নেননি।

এ ব্যাপারে আদালতে উপস্থিত সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট রুহুল আনাম মিন্টু বলেন, আদালতে কেউ ফয়জুরের জামিন আবেদন করেননি। তার পক্ষে কোনো আইনজীবী ছিলেন না। সিলেটের কোনো আইনজীবী ফয়জুরের পক্ষে লড়বেন না।

উল্লেখ্য, গত শনিবার বিকাল ৫টা ৪০ মিনিটে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ক্যাম্পাসে অনুষ্ঠান চলাকালে ড. মুহম্মদ জাফর ইকবালকে পেছন থেকে মাথায় ছুরিকাঘাত করে ফয়জুল। আহতাবস্থায় জাফর ইকবালকে সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে অস্ত্রোপচার শেষে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার সম্মিলিত সামরিক হাসপতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। গত বুধবার সকালে ইনসেনটিভ কেয়ার ইউনিট (আইসিইউ) থেকে তাকে কেবিনে স্থানান্তর করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ