বুধবার ২৫ মে ২০২২
Online Edition

সমাবেশ স্থলের বাহিরে নারী লাঞ্ছিত হলে দল দায়ী নয় ---কাদের

 

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ৭ মার্চের সমাবেশ স্থলের বাইরে নারী লাঞ্ছিত হওয়ার মতো কিছু হলে দলের কোনো দায় নেই, কিন্তু দায় সরকারের আছে। কিন্তু সমাবেশের বাহিরে কিছু হলে এর জন্য আমরা কোনভাবেই দায়ী হতে পারি না। 

গতকাল বৃহস্পতিবার বিকালে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে বাংলাদেশ আওয়ামী লীগের দফতর বিষয়ক উপ-কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নে জবাবে তিনি এ কথা বলেন।

এ সময় ওবায়দুল কাদের বলেন, তদন্ত সাপেক্ষে এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে, দোষীদের কাউকে ছাড় দেয়া হবে না।

বুধবার আওয়ামী লীগ আয়োজিত ঐতিহাসিক ৭ মার্চের সোহরাওয়ার্দী উদ্যানের জনসভাকে কেন্দ্র করে রাজধানীর শাহবাগের আশপাশের বিভিন্ন এলাকায় ইভটিজিং ও নারীদের ওপর যৌন হয়রানির অভিযোগের খবর ভাইরাল হয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে।

তিনি বলেন, নিগ্রহের ঘটনা যেহেতু সমাবেশ স্থলে ঘটেনি, তাই তার দায় দল নেবে না। তবে সরকারের দায় রয়েছে। বিষয়টি স্বরাষ্ট্রমন্ত্রী গুরুত্ব সহকারে খতিয়ে দেখছেন। জড়িত কাউকে ছাড় দেয়া হবে না।

উল্লেখ্য, বুধবার ঐতিহাসিক ৭ মার্চের সোহরাওয়ার্দী উদ্যানের জনসভাকে কেন্দ্র করে রাজধানীর বাংলামোটরে ভিকারুননিসা নূন স্কুলের শিক্ষার্থীকে হয়রানির ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে সমালোচনার সৃষ্টি হয়।

এর আগে সিরডাপ মিলনায়তনে ‘প্রোমোটিং এডালসেন্ট নিউট্রিশন’ শিরোনামে আয়োজিত এক আলোচনা সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির ভিডিও ফুটেজ পাওয়া গেছে। ফুটেজ দেখে ব্যবস্থা নেয়া হবে। অপরাধী যে দলেরই হোক কোন ধরনের ছাড় দেয়া হবে না।

অনলাইন আপডেট

আর্কাইভ