বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০
Online Edition

নবীনগরে প্রতিপক্ষের হামলায় প্রবাসী খুন

ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা : ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে পূর্ব বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় মোঃ দুলাল মিয়া-(৪৫) নামে এক প্রবাসী খুন হয়েছে। গতকাল শনিবার  ভোরে উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের লক্ষীপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত দুলাল মিয়া একই এলাকার মানসুর আলীর ছেলে। তিনি মালয়েশিয়া প্রবাসী ছিলেন বলে জানা গেছে। এ ঘটনায় জড়িত থাকার সন্দেহে পুলিশ তিনজনকে আটক করেছে। তবে এ ঘটনায় গতকাল বিকেল পর্যন্ত থানায় কোনো মামলা হয় নি। পুলিশ ময়না তদেন্তর জন্য নিহতের লাশ জেলা সদর হাসপাতাল মর্গে  প্রেরণ করে। পরিস্থিতি বিবেচনায় এলাকায় পুলিশ মোতায়েন  করা হয়েছে।
পুলিশ ও এলাকাবাসী জানায়, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে কৃষ্ণনগর ইউনিয়নের লক্ষীপুর গ্রামের মুসলিম মিয়ার সাথে একই গ্রামের বসু মিয়ার দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এ নিয়ে স্থানীয়ভাবে ও পুলিশকে নিয়ে একাধিক বৈঠক হলেও কোনো মীমাংসা হয় নি। সম্প্রতি একটি পক্ষের বিরুদ্ধে ধর্ষণ মামলা হলে উত্তেজনা দেখা দেয়। গতকাল শনিবার এ নিয়ে উভয় পক্ষের মধ্যে বৈঠক হওয়ার কথা। এরই মধ্যে শুক্রবার রাতে মুসলিম মিয়ার লোকজন বসু মিয়ার  লোকজনের উপর হামলা করে। পরে এ নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। গতকাল শনিবার  ভোরে বসু মিয়ার লোকজন মুসলিম মিয়ার সমর্থক দুলাল মিয়ার উপর হামলা করে। গুরুত্বর আহত অবস্থায় দুলাল মিয়াকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
এ ব্যাপারে মুসলিম মিয়ার চাচাতো ভাই শরীফ উদ্দিন জানান, শুক্রবার রাতে তিনি ও দুলাল গ্রামের বাইরে ছিলেন। রাত ৯টার পরে গ্রামে মারামারি হয়েছে শুনে তিনি দুলালকে নিয়ে গ্রামে ফিরে আসেন। রাত ৩টার দিকে প্রতিপক্ষের বাড়ির সামনে দিয়ে দুলাল নিজ বাড়িতে যাওয়ার পথে বসু মিয়ার লোকজন তাকে পরিকল্পিতভাবে হত্যা করে।
এ ব্যাপারে নবীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আসলাম শিকদার বিষয়টি নিশ্চিত করে জানান, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। সংঘর্ষ এড়াতে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে। নিহতের লাশ উদ্ধার করে ময়াতদন্তের জন্য জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। মামলা হলে এ বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
ট্রাক্টর চাপায়  হেলপার নিহত
ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় চলন্ত ট্রাক্টর থেকে নামতে গিয়ে ট্রাক্টরের চাকায় পিষ্ট হয়ে সুমন মিয়া-(২৭) নামে এক  হেলপার নিহত হয়েছে। ঘটনাটি ঘটেছে গতকাল শনিবার দুপুর সাড়ে ১২টায় কুমিল্লা-সিলেট মহাসড়কের উপজেলার ধরখার বাসস্ট্যান্ডের সামনে। নিহত সুমন ধরখার  গ্রামের শুক্কুর আলীর ছেলে।
এলাকাবাসী ও পুলিশ জানায়, দুপুরে ধরখার বাসস্ট্যান্ড এলাকায় চলন্ত ট্রাক্টর থেকে নামতে গিয়ে এর হেলপার পা পিছলে ট্রাক্টরের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যান।
খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য  জেলা সদর হাসপাতালের মর্গে  প্রেরণ করে। এ ব্যাপারে ধরখার পুলিশ ফাঁড়ির ইনচার্জ  মোঃ আব্দুস  সোবহানের সাথে যোগাযোগ করলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ