সোমবার ২৬ অক্টোবর ২০২০
Online Edition

ঘনকুয়াশার কারণে ৮ ঘণ্টা বন্ধ থাকার পর কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু

মাদারীপুর সংবাদদাতা : কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ঘনকুয়াশার কারণে ৮ ঘণ্টা বন্ধ থাকার পর ফেরি চলাচল শুরু হয়েছে। সোমবার দিবাগত রাত ২টা থেকে ঘন কুয়াশার কারণে বন্ধ ছিল ফেরি চলাচল। কুয়াশা কেটে গেলে সকাল দশটা থেকে ফেরিসহ সকল নৌযান চলাচল স্বাভাবিক হয়।
বিআইডব্লিউটিসি’র কাঁঠালবাড়ী ঘাট সূত্রে জানা গেছে, সোমবার দিবাগত রাত ২টা থেকে হঠাৎ করেই কুয়াশার মাত্রা বাড়তে থাকলে পদ্মার নৌ-রুটের দিকনির্দেশনামূলক বাতি অস্পষ্ট হয়ে আসে। ফলে চলাচলরত ফেরিগুলো দিক নির্ণয়ে ব্যর্থ হলে মাঝ পদ্মায় নোঙর করে রাখে। এ অবস্থায় দুর্ঘটনা এড়াতে কর্তৃপক্ষ ফেরি চলাচল বন্ধ রাখে। মঙ্গলবার সকাল দশটার দিকে কুয়াশা কাটতে শুরু করলে ফেরি চলাচলে স্বাভাবিকতা ফিরে আসে।
এদিকে কুয়াশার কারণে ফেরি চলাচল ব্যহত হওয়ায় কাঁঠালবাড়ী ঘাটে পণ্যবাহী পরিবহনের দীর্ঘ লাইন তৈরি হয়েছে। এছাড়াও যাত্রীবাহী বাস ও ব্যক্তিগত ছোট পরিবহনের বেশ চাপ দেখা গেছে ঘাট এলাকায়।
বিআইডব্লিউটিসি’র কাঁঠালবাড়ী ঘাটের ব্যবস্থাপক আব্দুস সালাম মিয়া জানান, কুয়াশার কারণে রাত থেকে সকাল পর্যন্ত ফেরি চলাচল বন্ধ ছিল। এজন্য ঘাটে কিছুটা গাড়ির জট রয়েছে। তবে তা সহনীয় পর্যায়ে আছে। কুয়াশা কেটে যাওয়ায় মঙ্গলবার সকাল দশটা থেকে ফেরি চলাচল শুরু হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ