সোমবার ২৫ অক্টোবর ২০২১
Online Edition

মেয়র পদে ৭, মহিলা কাউন্সিলর পদে ৬৩ এবং কাউন্সিলর পদে ২১৮ জনের মনোনয়ন বৈধ

রংপুর অফিস : আগামী ২১ ডিসেম্বর অনুষ্ঠিতব্য রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে লড়াইয়ের জন্য মনোনয়ন দাখিলকারীদের মধ্যে মেয়র পদে ৭ জন, মহিলা কাউন্সিলর পদে ৬৩ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ২১৮ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। শনি ও রোববার দুই দিনের যাচাই বাছাইয়ে মেয়র পদে ৬ জন, মহিলা কাউন্সিলর পদে ৪ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৮ জনের প্রার্থীতা বিভিন্ন কারণে বাতিল করেছে নির্বাচন কমিশন।
রংপুর সিটি করপোরেশন নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার সহায়ক কর্মকর্তা আবু সাঈম জানান, যাছাই-বাছাইয়ে একেএম আব্দুর রউফ মানিক ও সুইটি আনজুম ঋণ খেলাফী হওয়া, আব্দুল মজিদ বীর প্রতীক, মামলা থাকায় নাজমুল ইসলাম নাজু, শাকিল রায়হান ও মেহেদী হাসান বনির মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তিনি জানান, যাচাই বাছাইয়ে বাতিলের পর মেয়র পদের জন্য থাকলেন জাতীয় পার্টি মনোনিত মোস্তাফিজার রহমান মোস্তফা, আওয়ামী লীগ মনোনিত সরফুদ্দীন আহমেদ ঝন্টু, জাতীয়তাবাদী দল বিএনপি মনোনিত কাওছার জামান বাবলা, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত এটিএম গোলাম মোস্তফা বাবু, বাসদ মনোনিত আব্দুল কুদ্দুস, ন্যাশনাল পিপলস পার্টি মনোনিত সেলিম আখতার এবং স্বতন্ত্র প্রার্থী জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের ভাতিজা হোসেন মকবুল শাহরিয়ার আসিফ।
নির্বাচন কর্মকর্তা আবু সাঈম আরও জানান, ১১ টি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৬৭ জন মনোনয়ন তুলে জমা দিলেও যাচাইবাছাইয়ে ৪ জনের মনোনয়ন বাতিল হয়েছে। তিনি জানান, ৩৩টি সাধারণ কাউন্সিলর পদের জন্য ২৩১ জন মনোনয়ন ফরম তুললেও জমা দিয়েছিলেন ২২৬ জন। যাচাইবাছাইয়ে ৮ জনের মনোনয়নপত্র বাতিল হয়ে গেছে। এখন থাকলেন ২১৮ জন।
ইসির এই কর্মকর্তা জানান, যাদের মনোনয়ন বাতিল হয়েছে তারা চাইলে নির্বাচন কমিশনে ২৭ থেকে ২৯ নভেম্বর আপিল করতে পারবে। তাদের আপিল নিষ্পত্তি করা হবে ৩০ নভেম্বর। টিকে যাওয়া প্রার্থীরা মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারবেন ৩রা ডিসেম্বর এবং প্রতীক বরাদ্দ দেয়া হবে ৪ঠা ডিসেম্বর।

অনলাইন আপডেট

আর্কাইভ